ডেস্ক: সাধারণ মানুষের সঙ্গে ‘প্রতারণার’ অভিযোগ উঠলো ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের বিরুদ্ধে। একই অভিযোগে বিদ্ধ বলিউড অভিনেতা গোবিন্দা ও রবি কিষনের বিরুদ্ধেও। ফলস্বরূপ ক্রেতা সুরক্ষা আদালত ইতিমধ্যেই এই তিন তারকাকে আর্থিক জরিমানাও করেছে।

গতবছর ভদোদরার ১৮ জন ব্যাক্তি ক্রেতা সুরক্ষা আদালতের দ্বারস্থ হয়। তাঁদের সঙ্গে লক্ষাধিক টাকার প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ। প্রতারিতদের মূল অভিযোগ ‘সানস্টার প্রোমোটার্স’ এর মালিক রমণ কাপুর ও তার স্ত্রী সীমার বিরুদ্ধে। সূত্রানুযায়ী, ওই দম্পত্তি কপিল দেব, গোবিন্দা ও রবি কিষানের ছবি বিনা অনুমতিতেই তাদের সংস্থার বিজ্ঞাপনে ব্যবহার করেছেন।

প্রতারিতরা জানিয়েছেন, ২০১৬ সালে ‘সানস্টার প্রোমোটার্স’ আয়োজিত একটি সেমিনারে ওই সংস্থার তরফ থেকে বলা হয়, ওই সংস্থার সদস্য হলে বেশ কিছু আকর্ষণীয় অফার পাবেন তাঁরা। বিজ্ঞাপনে তিন তারকার মুখ দেখে সহজেই ওই প্রতারক যুগলের ফাঁদে পা দেন তাঁরা। এমনকি দেড় থেকে দুই লাখ টাকা দিয়েও দেওয়া হই ওই সংস্থাকে। কিন্তু এরপর থেকেই বেপাত্তা ওই দম্পত্তি। টাকা খুইয়ে আদালতের দ্বারস্থ হন প্রতারিতরা।

বেশ কিছুকাল আগে দেশের সুপ্রিম কোর্ট রায় দিয়েছিল কোনও সংস্থা বা পণ্যে হয়ে যে তারকারা বিজ্ঞাপন করবেন, যদি ওই সংস্থা বা পণ্যের বিরুদ্ধে কোনও অভিযোগ ওঠে, তাহলে ওই তারকারাও সমান ভাবে দায়ী থাকবেন। সুপ্রিম কোর্টের এই রায়কে সামনে রেখেই কপিল দেব, রবি কিষন ও গোবিন্দাকে আর্থিক জরিমানা করে আদালত। কোর্ট জানিয়েছে, প্রতারিত ১৮ জন ব্যাক্তির প্রত্যেককে ১৫,০০০ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে এই তিন তারকাকে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here