sports news
Highlights

  • ওয়ানডে সিরিজে ০-৩ ব্যবধানে হারের পর প্রথম টেস্টেও লজ্জাজনক ভাবে হারতে হয়েছে ভারতীয় দলকে
  • দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে দিলেন ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব
  • টেস্ট দলে লোকেশ রাহুলের না থাকা নিয়েও অবাক তিনি

 

মহানগর ওয়েবডেস্ক: টি২০ সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করার পর থেকেই ভারতের পারফরম্যান্স গ্রাফ ক্রমশ নিম্নমুখী। ওয়ানডে সিরিজে ০-৩ ব্যবধানে হারের পর প্রথম টেস্টেও লজ্জাজনক ভাবে হারতে হয়েছে ভারতীয় দলকে। আর এরপরেই দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে দিলেন ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। তাঁর সাফ কথা, ভারত বারবার দল পরিবর্তন করছে। একজন খেলোয়াড়কে বেশি সময় দেওয়া হচ্ছে না।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কপিল দেব বলেন,

‘নিউজিল্যান্ডকে সাধুবাদ। ওরা খুব ভাল ক্রিকেট খেলছে। ওয়ানডে ও টেস্ট ম্যাচ, একেবারে দুরন্ত। তবে ভারতের দল নির্বাচন দেখে আমি অবাক। প্রায় প্রতি ম্যাচেই একটা নতুন দল নামাচ্ছে ভারত। কেউ দীর্ঘমেয়াদী সুযোগ পাচ্ছে না। যদি কোনও খেলোয়াড় দলে জায়গা পাবেন কিনা ভেবে হীনমন্যতায় ভোগেন, তাহলে খেলবে কী করে।’

‘দলে কত বড় বড় নাম। তা সত্ত্বেও ভারত ২ ইনিংসে ২০০ রানের গণ্ডি পেরতে পারছে না। আমার মনে হয় ভারতীয় ব্যাটসম্যানদের আরও ফোকাসড থাকা ও নিজেদের প্ল্যানিং অনুযায়ী খেলা উচিত’, যোগ করেন তিনি।

এর পাশাপাশি টেস্ট দলে লোকেশ রাহুলের না থাকা নিয়েও অবাক তিনি। ‘আমি এটা ঠিক বুঝছি না। আমাদের সময়ে আর এখনকার সময়ের খেলার মধ্যে অনেকটাই তফাৎ। যখন একটা দল গড়া হয়, তখন খেলোয়াড়দের আত্মবিশ্বাসও যোগাতে হয়। এত ঘন ঘন পরিবর্তনের কোনও মানে হয় না। ফরম্যাটের ওপর ভিত্তি করে দল নির্বাচন করছে টিম ম্যানেজমেন্ট। লোকেশ রাহুল খুব ভাল ফর্মে আছিল। কিন্তু ও দলের বাইরে। এটার কোনও মানে হয় না। যে খেলোয়াড় ফর্মে আছে, তাঁকে খেলাতেই হবে’, বলেন কপিল দেব।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here