Home Featured কর্ণাটক: মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে পারেন ইয়েদুরাপ্পা!

কর্ণাটক: মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে পারেন ইয়েদুরাপ্পা!

0
কর্ণাটক: মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে পারেন ইয়েদুরাপ্পা!
Parul

মহানগর ডেস্ক: শীঘ্রই মুখ্যমন্ত্রী হিসেবে পদত্যাগ করতো পারেন বিজেপি শাসিত কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি.এস.ইয়েদুরাপ্পা! এমনই গুঞ্জন কর্ণাটকের রাজনৈতিক মহলে। তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রে এই খবর এসেছে বলে দাবি করেছিল সংবাদ মাধ্যম। পদত্যাগের জন্য তাঁর বয়সকেই কারণ হিসেবে মনে করা হচ্ছিল। পার্টির তরফ থেকে তাঁকে চাপ দেওয়া হচ্ছে এমন খবরও ছিল। তবে ইয়েদুরাপ্পা নিজে আজ এই সকল খবরকে গুজব বলে খারিজ করে দিয়েছেন।

আসলে বিজেপির সংবিধান অনুযায়ী নিয়মই হচ্ছে দলের কোনো নেতা বা সদস্য ৭৫ বছর অতিক্রান্ত হয়ে গেলে কোনো সরকারি পদে থাকতে পারবে না। সেখানে ইতিমধ্যেই ইয়েদুরাপ্পার বয়স ৭৮ এ এসে ঠেকেছে। তাই পার্টি থেকে বহুবার তাঁকে পদত্যাগের জন্য চাপ আসছিল বলে খবর। কিন্তু কোনোমতেই মুখ্যমন্ত্রী পদ ছাড়তে রাজি নন কর্ণাটকের এই বিজেপি নেতা। সম্প্রতি বিশেষ কিছু শর্ত সাপেক্ষে ইয়েদুরাপ্পা পদ ছাড়তে রাজি হয়েছেন এমন খবর রটেছিল সংবাদ মাধ্যমে। তবে সম্পূর্ণ খবরকেই আজ গুজব বলে খারিজ করে দিয়েছেন তিনি। ‘খবরে কোনো সত্যতা নেই’। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর বলেন তিনি। তবে এখনই তাঁর পদত্যাগের খবর সম্পূর্ণ উড়িয়ে দিতে নারাজ অনেকেই।

প্রসঙ্গত ১৯ এর লোকসভা নির্বাচনের পর জেডিএস ও কংগ্রেসের জোট সরকারের থেকে বিধায়ক ভাঙিয়ে কর্ণাটকে ক্ষমতায় আসে বিজেপি। বস্তুত দক্ষিণী এই রাজ্যে বিজেপির বেশিরভাগ অস্তিত্বই টিকে আছে ইয়েদুরাপ্পা ও তাঁর লিঙ্গায়েত ভোটের ওপর। তাই ইয়েদুরাপ্পার ওপর বিজেপিকে নির্ভরশীল থাকতেই হবে। সকল দক্ষিণের রাজ্যগুলির মধ্যে একমাত্র কর্ণাটকেই সরকার গড়ার মত ক্ষমতা আছে বিজেপির। বিজেপির অন্দরের খবর অনেকদিন ধরেই রাজ্যে ইয়েদুরাপ্পার ক্ষমতা হ্রাস করতে উদ্যত বিজেপি হাই কমান্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here