ডেস্ক: কড়া নিরাপত্তার বেষ্টনিতে কর্ণাটকে শুরু হয়েছে ভোট গণনা পর্ব। দক্ষিণের এই রাজ্যে সমানে সমানে টক্কর দেওয়া দুই দল বিজেপি ও কংগ্রেসের মধ্যে এখন পর্যন্ত এগিয়ে রয়েছে বিজেপি। অপর এক প্রতিদ্বন্দ্বী জেডিএস থাকলেও এখন পর্যন্ত সেভাবে কোনও প্রভাব ফেলতে পারেনি তাঁরা।

২২৪ আসনের কর্ণাটক বিধানসভায় এবার ভোট হয়েছিল ২২২ টি আসনে। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত ১১৪ টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। ৬২ টি আসনে এগিয়ে রয়েছে কংগ্রেস। জেডিএস এগিইয়ে রয়েছে ৪৪ টি আসনে ও অন্যান্যরা ২ টিতে।

এখন পর্যন্ত বেশ চাপেই রয়েছেন কংগ্রেসের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। চামুণ্ডেশ্বরীতে এখন পর্যন্ত প্রায় ১১ হাজার ভোটে পিছিয়ে রয়েছেন সিদ্দারামাইয়া। অন্যদিকে, মোদী, অমিত শাহদের মুখ রেখে কর্ণাটকে ইতিমধ্যেই বিজয় উৎসব শুরু করেছে বিজেপি। সিকারিপুর কেন্দ্রে ২১হাজার ১৪০ ভোটে এগিয়ে রয়েছেন বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ইয়েদুরিয়াপ্পা।

বিজেপির এই বিপুল জয়ের সম্ভাবনায় টুইটারে নিজের আবেগ প্রকাশ করেছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রামন সিং। এদিন তিনি বলেন, ‘বিজেপির আছে এটি একটি ঐতিহাসিক জয়। আমাদের ভোট দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ কর্ণাটকবাসীকে। এখন থেকে ভারতে এক নতুন মুহূর্ত শুরু হল ‘কংগ্রেস খোঁজো অভিযান’। ভারতের কন অংশে তাঁরা এখনও টিকে রয়েছে আমরা জানি না।’ অন্যদিকে, এই খারাপ ফলের জন্য ইভিএমকেই দুষেছে কংগ্রেস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here