national news

মহানগর ওয়েবডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে আবার বড় পদক্ষেপ কর্নাটক সরকারের। এদিন কর্ণাটক জানিয়েছে, সংক্রমণপ্রবণ ৫টি রাজ্যের সঙ্গে সব রকম যাতায়াত ব্যবস্থা বন্ধ করছে তারা। যতদিন এই নিষেধাজ্ঞা জারি থাকবে, ততদিনে কোনো ব্যক্তি বা কোনও যানবাহন ওই পাঁচ রাজ্য থেকে কর্নাটকে প্রবেশ করতে পারবে না। যে ৫টি রাজ্য থেকে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি হয়েছে তা হল মহারাষ্ট্র, গুজরাট, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ এবং রাজস্থান।

এ পিছনে প্রাথমিক যুক্তি হল, তালিকায় থাকা পাঁচ রাজ্যের মধ্যে মহারাষ্ট্র, গুজরাট এবং তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে সব থেকে বেশি। গত ১৮ মে একইভাবে চারটি রাজ্যের সঙ্গে যাতায়াত বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল কর্ণাটক। সেই সময়ে তালিকায় কেরালা ছিল। তবে কেরালা অনেকটাই বিপদমুক্ত এখন। ফলে কেরল সরে গিয়ে তালিকায় রাজস্থান এবং মধ্য প্রদেশের নাম উঠে এসেছে। বৃহস্পতিবার কর্নাটকের মন্ত্রিসভার এক বৈঠকের পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়। সংক্রমনের বাড়বাড়ন্ত রুখতেই অবিলম্বে এই সিদ্ধান্ত কার্যকর করার কথা বলা হয়েছে।

এর ফলে বর্তমানে যে শ্রমিক স্পেশাল ট্রেন চলছে এবং আন্তর্দেশীয় বিমান উড়ান স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে, একপ্রকার বন্ধ হয়ে যাবে এই এই রাজ্যে। বৃহস্পতিবার নতুন করে ৭৫ জন করুণা আক্রান্ত ধরা পড়ে কর্নাটকে। যার ফলে সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৪৯৩ হয়ে যায়। এর পরই তড়িঘড়ি এই সিদ্ধান্ত নেওয়া হয় কর্ণাটক সরকারের পক্ষ থেকে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here