ডেস্ক: গুজরাত বিধানসভা নির্বাচনের সময় জাতীয় স্তরে নিজের পরিচিতি তৈরি করা নির্দল বিধায়ক জিগনেশ মেবানির নিশানায় এবার কর্ণাটক নির্বাচন। কোনও নির্দিষ্ট দলের ছাপ বহন না করলেও বিজেপি বিরোধীতাই যে তাঁর প্রধান উদ্দেশ্য হতে চলেছে তা ফের সাফ করে দিলেন গুজরাতের এই যুব নেতা। বিজেপি বিরোধী মোর্চার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপরও আক্রমণ করেন তিনি।

আসন্ন কর্ণাটক নির্বাচনে যুবকদের সবচেয়ে বড় রোল নিয়ে উস্কানিমূলক মন্তব্য করে এদিন ফের শিরোনামে উঠে আসেন জিগনেশ। তিনি বলেন, কর্ণাটকে যুবকদের সবচেয়ে বড় দায়িত্ব হবে যে তারা ১৫ এপ্রিল থেকে বেঙ্গালুরুতে শুরু হওয়া বিজেপির সভায় গিয়ে চেয়ার ছোড়াছুড়ি করুক। সভায় হাঙ্গামা করুক এবং সরকারের কাছে প্রশ্ন তোলা হোক যে লোকসভা নির্বাচনের সময় প্রতি বছর ২ কোটি চাকরীর প্রতিশ্রুতি দিয়েছিল সেটার কী হল? তিনি আরও বলেন, বিজেপি যদি যুবকদের প্রশ্নের জবাব না দিতে পারে তবে তাদের উচিত হিমালয়ে চলে যাওয়া।

অপরদিকে, মেবানির এই উস্কানিমূলক বার্তার তীব্র আপত্তি তুলেছে বিজেপির। বিজেপির তরফ থেকে একটি টুইটের মাধ্যমে পাল্টা কংগ্রেসকে আক্রমণ করে বলা হয়েছে, ‘কংগ্রেস ও পাকিস্তানের মধ্যে অনেক সাদৃশ্য রয়েছে। উভয় পক্ষই দেশকে ভাগ করতে চান। দুই পক্ষই জাতীয়তাবাদী শক্তির বিরুদ্ধে যুদ্ধের আশ্রয় নেয়। দুজনেরই প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে কোনও তুলনা হয় না। প্রসঙ্গত, দিনকয়েক আগেই প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, ১৪ এপ্রিল আম্বেদকর জয়ন্তীর সময় থেকেই কর্ণাটকে নির্বাচনী প্রচার শুরু করবেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here