national news

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ আটকাতে হবে। এর জন্য দেশজুড়ে চলছে লকডাউন। প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ রয়েছে যে কেউ দরকার ছাড়া বাড়ি থেকে বেরোবেন না। কিন্তু সাধারণ মানুষের একাংশের মধ্যে কোন সচেতনতা দেখা যাচ্ছে না। তবে শুধু সাধারণ মানুষ নয় খোদ প্রধানমন্ত্রীর দলের বিধায়করাও মানছেন না লকডাউন। কর্ণাটকের বিজেপি বিধায়কের জন্মদিন পালন তার সবচেয়ে বড় প্রমাণ।

কর্নাটকের তুরুভেকেরের বিজেপি বিধায়ক এম জয়রাম ধুমধাম করে নিজের জন্মদিন পালন করলেন গ্রামবাসীদের নিয়ে। তার জন্মদিন পালনে দেখা গেল বহু মানুষ ভিড় করেছেন। এমনকি সেই জমায়েতে রয়েছেন ছোট ছোট বাচ্চাও। এই ছবি ধরা পড়তেই এখন কড়া সমালোচনার মুখে পড়েছে রাজ্য বিজেপি।

লকডাউন চলার মাঝেও ভারতে করোনাভাইরাসের দাপট খুব একটা কমেনি। দিনে-দিনে আক্রান্তের সংখ্যা বাড়ার পাশে পাশে মৃত্যুর হার বাড়ছে। সেই প্রেক্ষিতে আরো কঠোরভাবে লকডাউন পালন করার পক্ষেই কথা বলছেন অধিকাংশ। এদিকে ১৪ এপ্রিল লকডাউন উঠে যাওয়ার কথা। কিন্তু সমগ্র দেশের যা পরিস্থিতি তাতে মনে করা হচ্ছে নির্ধারিত দিনে কখনোই লকডাউন উঠবে না, তা সম্ভব নয়। অবশ্যই নিয়ে জাতির উদ্দেশ্যে ভাষণে বক্তব্য রাখবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।ইতিমধ্যেই বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে অনুরোধ জানিয়েছেন লকডাউনের মেয়াদ বাড়ানোর জন্য। এখন প্রধানমন্ত্রী কী ঘোষণা করেন তার দিকেই তাকিয়ে রয়েছে গোটা দেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here