Home Featured কর্ণাটকে অক্সিজেনের অভাবে মৃত্যু,  ১৩ টি পরিবারকে ক্ষতিপূরণের নির্দেশ হাইকোর্টের

কর্ণাটকে অক্সিজেনের অভাবে মৃত্যু,  ১৩ টি পরিবারকে ক্ষতিপূরণের নির্দেশ হাইকোর্টের

0
কর্ণাটকে অক্সিজেনের অভাবে মৃত্যু,  ১৩ টি পরিবারকে ক্ষতিপূরণের নির্দেশ হাইকোর্টের
Parul

মহানগর ডেস্ক:  মঙ্গলবারই কেন্দ্রের তরফে সংসদে জানানো হয়েছি, দেশে করোনার অভাবে কোনও রোগীর মৃত্যু হয়নি। ঠিক দুদিনের ব্যবধানে কেন্দ্রকে অস্বস্তিতে ফেলে উল্টো পথে হাঁটল কর্ণাটক হাইকোর্ট। বুধবার হাইকোর্টের তরফে জানানো হয়েছে, রাজ্যএ অক্সিজেনের অভাবে ২৪ জনের মৃত্যু হয়েছে।

করোনাকালে অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু হয়েছে কি না, তা খতিয়ে দেখতে একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছিল কর্ণাটক হাইকোর্ট। রিপোর্টে বলা হয়েছে,  চামারাজনগর ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্স হাসপাতালে গত ২ ও ৩ মে অক্সিজেনের অভাবে ২৪ জনের মৃত্যু হয়েছিল। তাঁদের মধ্যে তিন জনের সরাসরি অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছিল। অক্সিজেন সরবরাহ প্রতিস্থাপনের পর ১০ জনের মৃত্যু হয়েছিল। গত ৬ জুলাই এই সংক্রান্ত মামলায় কর্ণাটক হাইকোর্টের তরফে জানানো হয়েছে, অক্সিজেনের অভাবে ১৩ জনের মৃত্যু হয়েছে। তাদের পরিবার পিচু ৫ লক্ষ টাকা দেওয়ার নির্দেশও কর্ণাটক হাইকোর্টের তরফে দেওয়া হয়েছে।

নতুন রিপোর্টে ১১ জনের নাম নথিভুক্ত করা হয়েছে। তবে হাইকোর্টের মন্তব্যের সঙ্গে সরকারের মন্তব্যে সরাসরি বিরোধ বেঁধেছে। সরকারের তরফে জানানো হয়েছে, ২ মে রাত ১০.৩০ থেকে ৩ মে-র রাত ২.২০ মিনিট অবধি হাসপাতালে কোনও অক্সিজেন ছিল না। ওই চার ঘণ্টায় যে তিনজন রোগীর মৃত্যু হয়েছে, তাদের পরিবারকে ৫ লক্ষ টাকা দেওয়া হবে। সরকারের তরফে জানানো হয়েছে, ৩ মে অক্সিজেন ব্যবস্থা প্রতিস্থাপনের পর যে ১০ জনের মৃত্যু হয়েছে, তাদের ৪ লক্ষ টাকা করে দেওয়া হবে। অতিরিক্ত যে ১১ জন রোগীর কথা উল্লেখ করা হয়েছে, তাদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here