kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কর্ণাটকের করোনা পরিস্থিতি খুব একটা ভালো নয়। সেখানে প্রায় ৮০ জন এই রোগে আক্রান্ত, মৃত তিন। এহেন অবস্থায় নয়া নির্দেশিকা জারি করল কর্ণাটক প্রশাসন। যারা এই মুহূর্তে হোম কোয়ারেন্টিনে আছেন, তাদের প্রতি ঘণ্টায় সেলফি তুলে পাঠাতে হবে সরকারকে। নিয়মের অন্যথা হলেই থাকতে হবে সরকারের কোয়ারেন্টিন সেন্টারে।

কর্ণাটকের মেডিক্যাল এডুকেশন মন্ত্রী ডাঃ কে সুধাকর জানিয়েছেন, ‘একটি মোবাইল এপ্লিকেশনের মাধ্যমে যারা হোম কোয়ারেন্টিনে আছেন তাদের প্রত্যেককে সরকারকে প্রতি ঘন্টায় একটি সেলফি পাঠাতে হবে। যারা এটা করবেন না তাদের কাছে আমাদের একটি বিশেষ টিম পৌঁছে যাবে ও তাদের সরকারি কোয়ারেন্টিন সেন্টারে থাকতে হবে।’

উল্লেখ্য, সম্প্রতি বেঙ্গালুরুতে হোম কোয়ারেন্টিনে থাকা ১০ ব্যক্তি পালিয়ে তাদের নিজের বাড়ি চলে যান। যদিও পুলিশ শেষমেষ তাদের খুঁজে বার করেছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নেওয়া হয়েছে। এই ঘটনার পরেই সেলফি পাঠানোর সিদ্ধান্তটি নেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

সরকার অবশ্য জানিয়েছে, রাত ১০টা থেকে সকাল ৭টা পর্যন্ত সেলফি পাঠানোর দরকার নেই। বাকি সময় প্রতি ঘণ্টায় সেলফি পাঠাতে হবে। ওই এপ্লিকেশনটি প্লে স্টোরে পাওয়া যাবে। প্রসঙ্গত, রবিবারই হোম কোয়ারেন্টিন থেকে বেরোনোর অপরাধে ২২ জনকে আইসোলেশনে পাঠিয়েছে সরকার।

ভারতে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ১৩০০ ছাড়িয়েছে বলে বেসরকারী সূত্রে খবর। যদিও সরকারি মতে সংখ্যাটা ১২৫১। এখনও পর্যন্ত শেষ সরকারি বিবৃতি অনুযায়ী দেশে ৩২ জনের মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here