national news

মহানগর ওয়েবডেস্ক: করোনা হানায় তটস্থ ভারত। শেষ কয়েক দিনে ভারতের মাটিতে লাফিয়ে লাফিয়ে বেড়েছে মারণ এই ভাইরাস। শেষ পাওয়া খবর, করোনার জেরে ভারতে আক্রান্তের সংখ্যা ৬০। যদিও এখনও কোনও মৃত্যুর খবর এই ভাইরাসের জেরে না হলেও, সাম্প্রতি প্রকাশ্যে আসা এক খবরে রীতিমতো চাঞ্চল্য ছড়াল ভারতে। সৌদি থেকে সদ্য ভারতে আসা এক ব্যক্তির মৃত্যু হয়েছে কর্ণাটকে। ৭৬ বছর বয়সী ওই ব্যক্তির মৃত্যুতে অনুমান করা হচ্ছে, তাঁর মৃত্যুর কারণ করোনা ভাইরাস। যদিও সরকারি ভাবে ওই ব্যক্তির করোনা টেস্টের রিপোর্ট হাতে না আসার পর এই বিষয়ে মুখ খুলতে নারাজ সেখানকার সরকার।

জানা গিয়েছে, সৌদি আরব থেকে গত ২৯ ফেব্রুয়ারি ভারতে ফিরেছিলেন মহম্মদ হুসেন সিদ্দিকি নামে ওই ব্যক্তি। বেঙ্গালুরু থেকে ৫০০ কিলোমিটার দূরে কর্ণাটকের কালবূর্গিতে বাড়ি তাঁর। পরিবার সূত্রে জানা গিয়েছে, বাড়ি ফেরার পরই অসুস্থ হয়ে পড়েন ওই বৃদ্ধ। করোনার প্রাথমিক লক্ষণের জেরে গুলবার্গ ইন্সটিটিউট অফ মেডিকেল সায়েন্সে তাঁর কফ পরীক্ষার জন্য পাঠানো হয়। দ্রুত তাঁকে ভর্তি করা হয় হায়দরাবাদের একটি হাসপাতালে। সেখানেই মৃত্যু হয় তাঁর। যদিও করোনা ভাইরাসের জেরে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে কিনা তা এখনও স্পষ্ট নয়, যতক্ষণ না করোনা টেস্টের রিপোর্ট হাতে আসছে।

এদিকে এই মৃত্যুর পর রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে কর্ণাটকে গোটা বষয়টি নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতরও। তবে স্বাস্থ্যদফতরের তরফে জানানো হয়েছে, ‘ওই ব্যক্তির রিপোর্ট এখনও হাতে না এলেও এটা নিশ্চিত ভাবে বলা যায় কালবূর্গিতে এখনও কোনও করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। ফলে অযথা ভয় পাওয়ার কোনও কারণ নেই। তবে আতঙ্ক কাটছে না কোনও ভাবেই। অল্প কয়েকদিনের মধ্যেই ভারতের করোনা আক্রান্তের সংখ্যা ৬০ ছুঁয়েছে। পরিস্থিতি সামাল দিতে মানুষকে সচেতন করতে মাঠে নামে পড়েছে ভারত সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here