অনুষ্ঠানে আসতে দেরি হওয়ায় হেনস্থার শিকার হলেন কার্তিক দাস বাউল

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: মঞ্চে উঠতে দেরি হওয়ায় বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের কাছে হেনস্থার শিকার হন কার্তিক দাস বাউল। শিল্পী জানিয়েছেন, অনুষ্ঠান মঞ্চে সময় মতো পৌঁছোতে না পারায় বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। এবং অনুষ্ঠান শেষ হয়ে যাওয়ার পরেও তাঁকে বেশ অনেক্ষণ আটকে রেখে বিক্ষোভ দেখানো হয়। জানা গিয়েছে, গত ৫ নভেম্বর বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠান  ছিল তাঁর। তিনি জানান, গুসকরা থেকে আরামবাগ হয়ে মেদিনীপুর যাওয়ার কথা ছিল। কিন্তু রাস্তা খারাপ হওয়ায় অনুষ্ঠানে পৌঁছোতে দেরি হয়ে যায়। কোনও রকমে সেখানে পৌঁছে গাড়ি থেকে নেমে তিনি মঞ্চের দিকে এগোতে থাকেন। আর এরপরেই শুরু হয় ঝামেলা। পড়ুয়ারা তাঁকে গালিগালাজ করতে শুরু করে।

কার্তিক দাসের মতে, তিনি মঞ্চে উঠে তাদের কাছ থেকে ক্ষমা চেয়ে নেন। কিন্তু কোনও কথাই তাঁর শোনা হয়নি। এই ঘটনায় হতাশ হয়ে পড়েন তিনি । প্রায় দুঘণ্টা ধরে অনুষ্ঠান করার পর তাঁকে বেশ কিছুক্ষণ আটকে রাখা হয়। পরে কয়েকজনের সাহায্যে সেই স্থান থেকে বেরোতে সক্ষম হন শিল্পী। এই ধরণের অপ্রত্যাশিত ঘটনা কার্তিক দাসকে ভাবাতে শুরু করেছে। এই বিষয়ে তিনি জানান, ‘শ্রোতাদের গান শোনানোই তাঁর কাজ। কেউই অনুষ্ঠানে দেরি করে যেতে চায় না। কিন্তু মাঝপথে গাড়ি খারাপ হওয়ার কারণে সেখানে পৌঁছোতে দেরি হয়। পড়ুয়ারা আমাকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে এবং অকথ্য ভাষায় গালিগালাজও করা হয়।’

তবে এর আগেও একাধিক শিল্পীদের হেনস্থার শিকার হতে হয়েছে। চলতি বছরের মাঝামাঝি সময়ে গায়িকা ইমন চক্রবর্তীকে এইরকমই ঘটনার শিকার হতে হয়েছিল। এবার সেই তালিকায় যুক্ত হল কার্তিক দাস বাউলের নাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here