ডেস্ক: আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারিতে গ্রেপ্তারির পর আপাতত কিছুটা স্বস্তিতে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরম। আগামী ২০ মার্চ পর্যন্ত তাঁর অন্তর্বর্তী জামিন মঞ্জুর করল দিল্লি হাইকোর্ট। শুধু তাই নয়, সিবিআইয়ের পাশাপাশি এখনই তাঁকে গ্রেপ্তার করতে পারবে না ইডি। এই নিরিখে ইডি ও সরকারকে চিঠি পাঠাল দিল্লি হাইকোর্ট।

২৮ ফেব্রুয়ারি প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদমম্বরমের পুত্র কার্তি চিদমম্বরমকে গ্রেফতার করে সিবিআই। বুধবার সকালে ব্রিটিশ এয়ারওয়েজের বিমানে চেন্নাই বিমান বন্দরে নামতেই গ্রেফতার করা হয় তাঁকে। আইএনএক্স কেলাঙ্কারির ঘটনায় তদন্তকারী সংস্থার কাছে শিনা বোরার দাবি ছিল, তাঁদের সংস্থা আইএনএক্স মিডিয়ায় ৩০০ কোটি টাকার মত বিদেশি বিনিয়োগের প্রস্তাবে সিলমোহর চেয়ে তাঁরা দেখা করেন তৎকালীন অর্থমন্ত্রী চিদম্বরমের সঙ্গে। তখন চিদম্বরম নাকি তাঁদের বলেন, তাঁর ছেলের ব্যবসায় সাহায্য করতে। সেই ঘটনার সত্যতা যাচাই করতে মুম্বইয়ের বাইকুল্লা জেলে নিয়ে যাওয়া হয় কার্তিকে। সেখানে ইন্দ্রানীর সঙ্গে মুখোমুখী বসিয়ে জেরা করা হয় কার্তিকে।

তাঁকে গ্রেপ্তারের পরই আদালতে জামিনের আবেদন করেন চিদম্বরম পুত্র কার্তি। এদিন তাঁর সেই আবেদন মঞ্জুর করে দিল্লি হাইকোর্ট। আগামী ২০ মার্চ পর্যন্ত অন্তবর্তী জামিন পেলেও। তবে জামিন মঞ্জুর করা হলেও আদালতের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, এই দিনের মধ্যে কোনওভাবেই দেশ ছাড়তে পারবেন না তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here