ডেস্ক: বিভিন্ন ইস্যু নিয়ে মতবিরোধের পর কাশ্মীরে মেহবুবা মুফতির পিডিপি জোট ভাঙে বিজেপির সঙ্গে। ভূস্বর্গের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন মেহবুবা। এরপরই কাশ্মীরে চলছে রাজ্যপাল শাসন। গত সেপ্টেম্বর মাসে রাজ্যের সরকারি কর্মীদের জন্য একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছিল প্রশাসন। কাশ্মীরে বেসরকারি সংস্থা সঙ্গে গাঁটছড়া বেঁধে সরকারি কর্মী ও পেনশনভোগীদের জন্য স্বাস্থ্যবিমা প্রকল্প চালু করা হয়। কিন্তু এক মাসের মধ্যেই সেই প্রকল্প বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যাচ্ছে, বেসরকারি সংস্থার সঙ্গে বিমা সংক্রান্ত চুক্তিতে দুর্নীতির অভিযোগ তুলেছেন কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক। তাঁর বক্তব্য, কোনও টেন্ডার ছাড়াই বেসরকারি সংস্থার সঙ্গে বিমা সংক্রান্ত চুক্তি করেছে সরকার। এমনকী, পছন্দমতো সংস্থাকে সুবিধার জন্য টেন্ডারের শর্তাবলীতেও নাকি পাল্টে ফেলা হয়েছে। এই অভিযোগেই এই প্রকল্প বাতিল করা হবে বলে জানান হয়েছে। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও বিবৃতি জারি করেনি কাশ্মীর প্রশাসন। কিছুদিনের মধ্যেই বিজ্ঞপ্তি জারি করা হলে বলে জানিয়েছেন কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক।

উল্লেখ্য, স্বাস্থ্যবিমার এই চুক্তি অনুযায়ী, এই বিমার সুবিধা পাওয়ার জন্য বছরে নির্দিষ্ট অঙ্কের প্রিমিয়াম দিতে হবে কাশ্মীরের সরকারের বর্তমান ও অবসরপ্রাপ্ত কর্মীদের। তবে এক মাসের মধ্যেই এই চুক্তি বাতিল করার সিদ্ধান্তে কপালে ভাঁজ পড়েছে তাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here