kolkata bengali news, district news

নিজস্ব প্রতিবেদক, মুর্শিদাবাদ: এবার কাটমানির অভিযোগে কাঠগড়ায় মুর্শিদাবাদের জলঙ্গি ব্লকের বিডিও৷ একই অভিযোগ উঠল প়্চায়েত সমিতির সভাপতির বিরুদ্ধেও৷ এতদিন কাটমানি নেওয়ার অভিযোগ উঠছিল তৃণমূলের বিভিন্ন স্তরের জন প্রতিনিধির বিরুদ্ধে। সম্প্রতি জলঙ্গি ব্লকের জন প্রতিনিধিরাই বিডিও কৌস্তুভ কান্তি দাসের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ তুললেন। জলঙ্গি পঞ্চায়েত সমিতির পঁচিশ জন সদস্য বিভিন্ন প্রকল্পের কাজে কাটমানি নেওয়ার অভিযোগ তুললেন বিডিওর বিরুদ্ধে। শুধু তাই নয়, কাটমানি নেওয়ার অভিযোগ পঞ্চায়েত সমিতির সভাপতি শুক্লা সরকারের বিরুদ্ধেও।

অভিযোগ মাল্টি স্টেডিয়াম, কমিউনিটি সেন্টার, এমজিএনএজিএ প্রকল্প থেকে ঢালাই রাস্তা তৈরি, সবেতেই কাটমানি নিয়েছেন বিডিও ও পপঞ্চায়েত সমিতির সভাপতি৷ তাই তাদের বিরুদ্ধে স্বজনপোষণ ও কাটমানির অভিযোগ তুললেন শাসকদলেরই পঞ্চায়েত সমিতির সদস্যরা। উল্লেখ্য, বিরোধী শুন্য জলঙ্গি পঞ্চায়েত সমিতির ২৯ জন সদস্যের বিরুদ্ধে ২৫ জন সদস্যই এই অভিযোগে সরব হয়েছে।তাদের অভিযোগ, কাটমানি নিয়ে বিভিন্ন কাজের বরাত নিজেদের পকেটের লোককে দেওয়া হয়েছে। বিষয়টি লিখিত আকারে জেলা পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন আধিকারিকের কাছে জমা দিয়েছেন।

পঞ্চায়েত সমিতির সভাপতি শুক্লা সরকার যদিও বিষয়টিকে দলের গোষ্ঠী কোন্দলের জের বলে দাবি করেছেন। যদিও বিডিও কৌস্তুভ কান্তি দাস তার বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তার বক্তব্য, কিছু ভুয়ো নথি জমা দিয়ে টেন্ডার হয়েছে ঠিকই, তবে এই বিষয়ে আগামীতে তিনি সতর্ক থাকবেন। যদিও অভিযোগ, খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের জেলা প্রকল্প আধিকারিক সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here