‘ঘর চাই না টাকা ফেরত দিন’, মালদায় কাউন্সিলরকে ঘিরে বিক্ষোভ উপভোক্তাদের

0
25

নিজস্ব প্রতিবেদক, ইসলামপুর : ঘর চাই না, টাকা চাই। এই টাকা ফেরতের দাবিতে মঙ্গলবার উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর পুরসভার তৃণমূল কংগ্রেসের ১৪ ওয়ার্ড কাউন্সিলর রঞ্জন মিশ্রের বাড়ি ঘিরে বিক্ষোভ স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় ইসলামপুর থানার পুলিশ। অভিযুক্ত কাউন্সিলর তার বাড়িতে ছিলেন না। তবে তৃণমূল কংগ্রেসের শহর কমিটির সভাপতি জানিয়েছেন, যদি কোনও কাউন্সিলর কাটমানি নিয়ে থাকেন তবে তাকে ফেরত দিতে হবে। দলের পক্ষ থেকে এ ব্যাপারে কড়া নির্দেশ রয়েছে। দল কোনওভাবে এটাকে বরদাস্ত করবে না।

ইসলামপুর পুরসভার ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এলাকার বাসিন্দাদের কাছ থেকে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর পাইয়ে দেওয়ার নাম করে ১০ থেকে ৫০ হাজার টাকা কাটমানি নিয়েছেন বলে অভিযোগ। দীর্ঘ তিন বছর পেরিয়ে যাওয়ার পরও উপভোক্তারা ঘর না পাওয়ায় এদিন মিলনপল্লীর ৫০ থেকে ৬০ জন বাসিন্দা কাউন্সিলরের বাড়ি ঘিরে বিক্ষোভ দেখান। উপভোক্তাদের অভিযোগ, মিলনপল্লীর অধিকাংশ বাসিন্দা দিন মজুরী করে সংসার চালান। ঘর পাওয়ার আশায় লোকের কাছ থেকে ধার করে কাউন্সিলরকে কাটমানি দিয়েছিলেন।

বছর পেরিয়ে যাওয়ার পরেও তারা ঘরের টাকা পাচ্ছেন না। বাধ্য হয়েই ঘরের আশা ছেড়ে দিয়ে তারা কাউন্সিলরের কাছে টাকা ফেরত চাইছেন। একাধিকবার তার কাছে টাকা ফেরতের কথা বলা হলেও টালবাহনা করে তাদের কথা উড়িয়ে দিয়েছেন কাউন্সিলর। বাধ্য হয়েই বাসিন্দারা ঐক্যবদ্ধ হয়ে কাউন্সিলরের বাড়িতে এসে বিক্ষোভ দেখান। তাদের দাবিকে গুরুত্ব দিয়ে খুব শীঘ্রই প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাষ দিয়েছে ইসলামপুর পুলিশ। পুলিশের আশ্বাসে বাসিন্দারা বিক্ষোভ প্রত্যাহার করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here