news bengali

মহানগর ওয়েবডেস্ক: গোটা বিশ্বে ত্রাস সৃষ্টি করেছে কোভিড–১৯। ভারতেও ক্রমাগত লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রামিতের সংখ্যা। অপরদিকে লক ডাউনের জন্য গৃহবন্দি সাধারণ মানুষ। এই দুইয়ের যাঁতাকলে পড়ে মানসিক ভাবেও বিপর্যস্ত হয়ে পড়ছে মানুষ। এই অবস্থায় আর্থিক ভাবে সাহায্য করতে না পারলেও মানসিক শান্তি দিতে গান উপহার দিচ্ছেন বাংলার প্রখ্যাত শিল্পীরা।

কৌশিক ইভেন্টস–এর উদ্যোক্তা কৌশিক রাহুলের উদ্যোগে বাংলার বিভিন্ন সঙ্গীত শিল্পীরা এক হয়েছেন শুধু একটাই কারণেই, এই দমবন্ধ পরিবেশে গানের মাধ্যমে মানুষের মনে অক্সিজেন পৌঁছে দেওয়া। যাতে করে মনটা অন্তত সবুজ ও ফুরফুরে থাকে। কারণ মানসিক অবসাদে গানের মত ওষুধ খুব কমই আছে। কৌশিকের মূল প্রচেষ্টা এটাই। তবে শুধুমাত্র কণ্ঠ শিল্পীরাই নন, বাঁশি তবলা গিটার কিংবা ড্রাম বাদক সকলেই সাধারণ মানুষের মন ভালো করার জন্য একটি করে গান উপহার দিচ্ছেন। আর সেই গানগুলি পাওয়া দেখতে পাওয়া যাবে কৌশিক রাহুলের ফেসুবক পেজ থেকেই।

করোনা মহামারী যে মানসিক অস্থিরতা তৈরি করেছে তা থেকে মুক্তি দিতে পারে সঙ্গীত। সঙ্গীতই মানুষকে অনুপ্রেরণা দেয়, ইতিবাচক প্রভাব ফেলে সমাজে, মনে শান্তি নিয়ে আসে। এই কথাগুলি মাথায় রেখেই এই অভিনব উদ্যোগ কৌশিকের। আর তাঁর ডাকে সারা দিয়ে ইতিমধ্যেই এগিয়ে এসেছেন শিসপিয়া ব্যানার্জী, সুজয় ভৌমিক, সুতপা সরকারের মতো সঙ্গীত শিল্পীরা। তালিকায় রয়েছেন রাঘব চ্যাটার্জী, মনোময় ভট্টাচার্য, সিধু, ঊষা উত্থুপ, অর্পিতা চক্রবর্তী, ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়, দেবজিত বন্দ্যোপাধ্যায়, বিট ব্লাস্টার অরিজিৎ সরকার, গৌরব সরকার, ইন্দ্র দে, শালোনি সেন, অভিজিৎ বর্মন (পটা), রূপম ঢোল বাদক, সোনাই দোতারা বাদক, নীলোৎপল বাবু সোনা, স্মিতা দেব চৌধুরী, রূপঙ্কর বাগচীর মত তারকারা। যতদিন লক ডাউন চলবে ততদিন সাধারণ মানুষের মনকে গানের মাধ্যমে মোটিভেট করার জন্য প্রত্যেকদিন একটি করে গান উপহার দেবেন কৌশিক রাহুল তার ফেসবুক পেজ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here