bengali news national

Highlights

  • ঐশীদের সঙ্গে দেখা করতে গেলেন বাংলার অভিনেতা
  • কৌশিক সেন অন্যান্য আক্রান্ত ৩০ পড়ুয়াদের সঙ্গেও দেখা করেন
  • ইতিমধ্যেই তাঁদের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে

মহানগর ওয়েবডেস্ক: ৫ জানুয়ারি, দিল্লির জেএনইউ বিশ্ববিদ্যালয়, তাণ্ডব। সিএএ, এনআরসি নিয়ে বিরোধিতার মধ্যেই জেএনইউ তাণ্ডবের ঘটনা বিতর্ক আরও বহুগুণ বাড়িয়ে দিয়েছে। বিশ্ববিদ্যালয়ে বাম ছাত্র-ছাত্রীদের ব্যাপক মারধরের অভিযোগ ওঠে এবিভিপির বিরুদ্ধে। যদিও সে নিয়ে জলঘোলা কম হয়নি। জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে দিল্লি পুলিশের তাণ্ডবের পর জেএনইউতে এই মারাত্মক ঘটনা বিজেপি সরকারের বিরুদ্ধে মানুষকে আরও সোচ্চার করেছে। গোটা ঘটনার চরম নিন্দা করে পথে নেমেছে সাধারণ মানুষ থেকে সেলেব্রেটি-বিদ্বজনেরা। এমনকি বলিউডের তারকা অভিনেত্রী দীপিকা পাডুকোনও বাম ছাত্রদের সমর্থনে এগিয়ে আসেন। তা নিয়ে বিতর্ক এখনও বর্তমান। এবার জেএনইউতে ঐশীদের সঙ্গে দেখা করতে গেলেন বাংলার অভিনেতা তথা নাট্যকার কৌশিক সেন।

জেএনইউ বিশ্ববিদ্যালয়ের সভানেত্রী ঐশী ঘোষের সঙ্গে দেখা করার পাশাপাশি কৌশিক সেন অন্যান্য আক্রান্ত ৩০ পড়ুয়াদের সঙ্গেও দেখা করেন। ইতিমধ্যেই তাঁদের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। জেএনইউ ঘটে যাওয়া ঘটনার পরেও কলকাতার রাস্তায় বিদ্বজ্জনেরা মিছিল করেন, সেই মিছিলে উপস্থিত ছিলেন কৌশিক সেন সহ অঞ্জন দত্ত, ঋতব্রত মুখোপাধ্যায়, ঋদ্ধি সেন থেকে শুরু করে অনেক তারকারাই। সকলেই একসঙ্গে বিজেপি সরকার এবং তাদের নীতির বিরুদ্ধে মন্তব্য করে বর্তমান পরিস্থিতির সমালোচনায় সরব হয়।

উল্লেখ্য, এই প্রথম বাংলা থেকে কোনও তারকা বা বিদ্বজ্জন জেএনইউতে গিয়ে আক্রান্ত পড়ুয়াদের সঙ্গে দেখা করলেন। এর আগে দীপিকা পাড়ুকোন জেএনইউতে যাওয়ায় ময়দানে নেমে তাঁকে চরম কটাক্ষ করে বিজেপি। দীপিকার ছবি ‘ছপাক’ বয়কট করারও ডাক দেওয়া হয় বিজেপি নেতৃত্বের তরফে। ‘টুকরে টুকরে গ্যাংয়ের’ পাশে দাঁড়িয়ে অভিনেত্রী ঠিক করেননি বলে মন্তব্য করে তাঁকে তুলোধনাও করা হয় গেরুয়া শিবিরের তরফে। এদিকে বঙ্গ বিজেপির থেকেও ঐশীর আঘাত নিয়ে সন্দেহ প্রকাশ করা হয় এবং জেএনইউ কাণ্ড নিয়ে বাম পড়ুয়াদেরই দোষারোপ করা হয়। এমনকি দীপিকার বিরুদ্ধেও মুখ খোলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here