ডেস্ক: তীর্থযাত্রীদের জন্য উন্নতমানের ব্যবস্থা ও যাত্রাপথে আয়োজনের বিন্দুমাত্র ত্রুটি না রেখে রবিবার বৈদিক মন্ত্রপাঠের মধ্য দিয়ে খোলা হল কেদার নাথের দরজা। এদিন সকাল ৬ টা ১৫ মিনিট নাগাদ তীর্থযাত্রীদের জন্য কেদারনাথ মন্দিরকে উন্মুক্ত করে দেওয়া হয়। তীর্থযাত্রীদের যাতে কোনও রকম সমস্যা না হয় তার জন্য এলাহি আয়োজন করেছে উত্তরাখণ্ড সরকার।

গতকালই উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত সাংবাদিকদের জানিয়েছিলেন আয়োজনের কোনও ত্রুটি রাখা হবে না এইবার। সেইমতো মহাদেবকে নিয়ে প্রতিদিন লেজার শোয়ের আয়োজন করা হয়েছে। সহজে যাতে তীর্থযাত্রীরা যাতায়াত করতে পারেন সেই কারণে গৌরীকুন্ড থেকে কেদারনাথ যাওয়ার পথে থাকবে পর্যাপ্ত বিদ্যুত, জল এবং নিরাপত্তা ব্যবস্থা করেছে সরকার। হঠাৎ কেউ অসুস্থ হয়ে পড়লে প্রতি ১ কিলোমিটার অন্তর থাকছে ডাক্তারের ব্যবস্থাও। সঙ্গে রয়েছে খাওয়া দাওয়ারও ব্যবস্থা।

উল্লেখ্য, গত বছর কেদারনাথ মন্দির উদ্বোধনে এসেছিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেবার সেখান থেকেই তিনি ঘোষণা করেন তীর্থযাত্রীদের যাতে কোনও অসুবিধে না হয় তার জন্য যথোপযুক্ত ব্যবস্থা করবে সরকার। প্রধানমন্ত্রীর সেই ঘোষণার পরই রাস্তাঘাটের উন্নয়নে কোনও ত্রুটি রাখেনি উত্তরাখণ্ড সরকার। জানা গিয়েছে, আগামী সোমবার থেকে খুলে যাবে বদ্রিনাথের দরজাও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here