kejriwal and corona vaccination

মহানগর ডেস্ক: রাজ্য জুড়ে অক্সিজেনের হাহাকার, করোনা রোগীদের অক্সিজেনের অভাবে মৃত্যু, প্রিয়জনদের হৃদয় বিদারক কান্না যেন দিল্লির স্বাভাবিক চিত্র। কিন্তু এখন বোধহয় পরিস্থিতি বদলাতে পারে। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কথার সেই ইঙ্গিত পাওয়া গিয়েছে। এক বিবৃতিতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, রাজ্যে অক্সিজেনের অভাব মিটতে চলেছে।

শুক্রবার স্বাস্থ্য দফতরের আধিকারিকদের সঙ্গে উচ্চ পর্যায় বৈঠক করেন অরবিন্দ কেজরিওয়াল। তারপরেই এক বিবৃতিতে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে আর অক্সিজেনের অভাবে কোনও রোগীর মৃত্যু হবে না। রাজধানীতে হাসপাতালের বেডের সংখ্যা আরও বাড়ানো হবে বলে তিনি জানান। অক্সিজেনের ঘাটতি থাকার জন্য অনেক হাসপাতাল বেড কমিয়ে দিয়েছিল। তবে এবার হাসপাতালগুলোতে অক্সিজেন যুক্ত বেডের সংখ্যা বাড়ানো হয়েছে।

বার বার বিশেষজ্ঞরা জানিয়েছেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিকা করণ দরকার। এই বিষয়ে আলোকপাত করে অরবিন্দ কেজরিওয়াল বলেন, আগামী তিন মাসের মধ্যে রাজধানীতে ১৮ ঊর্ধ্ব সকলের করোনার টিকাকরণ সম্পূর্ণ হবে।

দিল্লিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৯,৮৩২ জন। করোনায় মারা গিয়েছেন ৩৪১ জন। দিল্লিতে করোনা পজিটিভিটির হার একটু কমলেও দিল্লিতে করোনায় মৃত্যু মিছিল বেরেই চলেছে। গত ২৪ ঘণ্টায় ১৯ হাজারের বেশি মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

কেজরিওয়াল সরকার পাশাপাশি জানিয়েছেন, সংবাদমাধ্যমের সমস্ত কর্মীদের করোনা টিকা করণ করা হবে। করোনার খবর করতে গিয়ে একাধিক সংবাদকর্মী আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। সেই প্রেক্ষিতেই দিল্লি সরকার এই সিদ্ধান্ত নিলেন বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here