Home Featured তিনশো স্কুলকে করা হবে করোনা টিকাকরণ কেন্দ্র, নয়া পরিকল্পনা অরবিন্দ কেজরিওয়ালের

তিনশো স্কুলকে করা হবে করোনা টিকাকরণ কেন্দ্র, নয়া পরিকল্পনা অরবিন্দ কেজরিওয়ালের

0
তিনশো স্কুলকে করা হবে করোনা টিকাকরণ কেন্দ্র, নয়া পরিকল্পনা অরবিন্দ কেজরিওয়ালের
Parul

মহানগর ডেস্ক:   করোনার দ্বিতীয় ঢেউয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে দিল্লি। দিল্লিতে করোনা পজিটিভিটির হার দেশের মধ্যে দ্বিতীয়। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনায় মৃতের সংখ্যা। তবে এই মুহূর্তে দিল্লিতে করোনা পরীক্ষায় পজিটিভিটির হার ২৫ শতাংশের নীচে। কমেছে আক্রান্তের সংখ্যা। অক্সিজেন সরবরাহ কিছুটা স্বাভাবিক হওয়ার আশ্বাস পাওয়া গিয়েছে। এই মহূর্তে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল করোনা টিকা করণের ওপর জোর দিতে চেয়েছেন।

দিল্লির মুখ্যমন্ত্রী অববিন্দ কেজরিওয়াল ও দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া রাজধানীর বিভিন্ন টিকা করণ সেন্টার ঘুরে দেখেন। চিরাগ দিল্লির সর্বদয়া গার্লস সিনিয়র সেকেন্ডারি স্কুলেও যান তাঁরা। ওই সেন্টারটিতে মূলত ১৮ থেকে ৪৪ বছরের নাগরিকদের করোনার টিকা দেওয়া হচ্ছিল। সেখানে টিকা কেন্দ্রের কর্মী ও টিকা নিতে আসা দিল্লির বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। এরপরেই অরবিন্দ কেজরিওয়াল সাংবাদিকদের বলেন, দিল্লির ১০০টি স্কুলকে করোনা টিকা করণ কেন্দ্র করা হয়েছে। প্রতিদিন দিল্লিতে এখন গড়ে এক লক্ষ করে করোনার টিকা নেন। দিল্লি সরকার ৩০০টি স্কুলে করোনা টিকাকরণ কেন্দ্র গঠন করার পরিকল্পনা নিচ্ছে। প্রতিদিন গড়ে তিন লক্ষ মানুষ করোনার টিকা নিতে পারেন সেই ব্যবস্থা করার চেষ্টা করছেন।

শুক্রবারই অক্সিজেন সরবরাহ স্বাভাবিক হওয়ার আশ্বাস দেন কেজরিওয়াল। তিনি বলেন, এবার দিল্লিতে কোনও রোগীকে অক্সিজেনের অভাবে মরতে হবে না। এরপরেই তিনি ঘোষণা করেন, দিল্লিতে আগামী তিন মাসের মধ্যে করোনার টিকা করণ প্রক্রিয়া সম্পন্ন করার পরিকল্পনা নিয়েছেন। এই বিষয়ে কেন্দ্রের কাছেও কেজরিওয়াল চিঠি লেখেন। চিঠিতে তিনি জানান, দিল্লিকে আরও টিকা দিতে হবে। পাশাপাশি তিনি ১৮ বছরের নীচেও করোনার টিকাকরণের জন্য অনুমতি চান। যদিও এই বিষয়ে কেন্দ্রের কাছ থেকে অরবিন্দ কেজরিওয়াল কোনও উত্তর পেয়েছেন কি না জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here