Home Featured Kerala: যেন সিঙ্গুর ঘটনার পুনরাবৃত্তি! বিনিয়োগ করতে গিয়েও ভিনরাজ্যে গেল কোম্পানি

Kerala: যেন সিঙ্গুর ঘটনার পুনরাবৃত্তি! বিনিয়োগ করতে গিয়েও ভিনরাজ্যে গেল কোম্পানি

0
Kerala: যেন সিঙ্গুর ঘটনার পুনরাবৃত্তি! বিনিয়োগ করতে গিয়েও ভিনরাজ্যে গেল কোম্পানি
Parul

মহানগর ডেস্ক: নয়া শিল্প চালুর আগেই যেমন সিঙ্গুর ছেড়ে যেতে বাধ্য হয়েছিল টাটা গোষ্ঠী ঠিক তেমনি এবার কেরল ছেড়ে যেতে হল KITEX নামের এক বড় শিল্পগোষ্ঠী কে। কেরল ছেড়ে তেলেঙ্গানার পথে র‌ওনা দিলেন এই গোষ্ঠী। প্রায় ৩ হাজার ৫০০ কোটির বিনিয়োগ প্রত্যাহার করে নিতে হয়েছে এই গোষ্ঠীকে।

      খানিকটা ভগ্ন হৃদয় নিয়েই তেলেঙ্গানার পথে র‌ওনা দেয় এই শিল্প গোষ্ঠী, তবে তেলেঙ্গানা তাঁদের সাদর সম্ভাষণ করেছেন বলেই খবর। তাঁদের তেলেঙ্গানা যাওয়ার জন্য প্রাইভেট জেটের ব্যাবস্থা করা হয় বলেই সূত্রের খবর। 

 

    এই সংস্থার ম্যানেজিং ডিরেক্টর সাবু জ্যাকব কোচি থেকে প্রাইভেট জেটে ওঠার আগে বলেন, ‘আমি নিজে থেকে যাচ্ছি না। সরকার আমাকে লাথি মেরে বের করে দিচ্ছে। এটা দুঃখের। অপরদিকে কেরলের দাবি, এই রাজ্য বিনিয়োগের জন্য সবথেকে উৎকৃষ্ট। কিন্তু বাস্তব পরিস্থিতি  এখানে ঠিক বিপরীত। এখানকার পলিসিকে  ৫০ বছরের পুরানো বলেও দাবি করা হয়েছে।’ অন্যদিকে তামিলনাড়ু, কর্ণাটক, তেলেঙ্গানা ইতিমধ্যেই এই শিল্পগোষ্ঠীকে আহ্বান জানিয়েছে। 

   তবে জ্যাকবের দাবি, ‘অভিযোগ জানানোর পরেও সরকারের তরফে কেউ যোগাযোগ করেনি। শিল্পমন্ত্রী আমাকে নানা দোষারোপ করেছেন। তবে প্রতিবেশী রাজ্যগুলির কাছ থেকে কেরলের অনেক শিক্ষা নেওয়া দরকার। না হলে এটি শিল্পের কবরস্থানে পরিণত হবে।’ তিনি আর‌ও বলেন, পরিবর্তন প্রয়োজন কেরলের। শিল্প উদ্যোক্তাদের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেন তিনি।  এই সংস্থা প্রায় ৩৫ হাজার মানুষের কর্মসংস্থানের কথা দিয়েছিল,  কোচিতে ইতিমধ্যেই ১৫ হাজার মানুষ কাজ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here