news national

মহানগর ওয়েবডেস্ক: কেরলের তিরুবনন্তপুরমে এক সমুদ্র উপকূলবর্তী গ্রামে করোনা রুখতে কমান্ডো মোতায়েন করা হল। ওই গ্রামে হঠাৎ করেই করোনা আক্রান্তের সংখ্যায় বৃদ্ধি ঘটেছে। গ্রামে একাধিক সুপার স্প্রেডার আছে বলে জানিয়েছে প্রশাসন। দেয় কারণেই ওই গ্রামে ২৫ জন কমান্ডো মোতায়েন করা হয়েছে।

ঐগ্রামের নাম পুনথুরা। ইতিমধ্যেই সেই গ্রামের একটি ভিডিয়ো সামনে এসেছে। লোকজন যাতে অযথা বাইরে না বেরোন, সেই কারণেই কমান্ডো মোতায়েন করা হয়েছে। ওই ভিডিয়োটিতে দেখা গিয়েছে, একটি কমান্ডোদের গাড়ি, একটি পুলিশের গাড়ি ও একটি এম্বুলেন্স এলাকায় টহল দিচ্ছে। পুলিশের গাড়ি থেকে ঘোষণা করা হচ্ছে অযথা কেউ বাড়ির বাইরে বেরোলেই কমান্ডোরা তাকে তুলে নিয়ে গিয়ে কোয়ারেন্টিন সেন্টারে রেখে আসবে।

শেষ পাঁচদিনে ওই গ্রামের ৬০০ জনের পরীক্ষা করা হয়েছে। বেশ কয়েকজনের রিপোর্ট পজিটিভ এসেছে। সর্বপ্রথম ওই গ্রামে করোনা ধরা পড়ে এক মাছ বিক্রেতার। তার সংস্পর্শে আসা ১২০ জন ও তাদের সংস্পর্শে আসা আরো ১৫০ জনকে ইতিমধ্যেই শনাক্ত করা হয়েছে।

এই প্রসঙ্গে কেরলের মন্ত্রী কদকমপল্লী সুরেন্দ্রণ জানান, ‘হাসপাতালে পর্যাপ্ত বেড রয়েছে। যারা আক্রান্ত হয়েছেন, তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এলাকায় সকলের দ্রুত পরীক্ষা করা হচ্ছে। গ্রামের কয়েকটি ওয়ার্ডেই এখনও পর্যন্ত সংক্রমণের হার বেশি। ছয়টি মেডিকেল টিম এলাকায় পাঠানো হয়েছে।’

গ্রামের বেশিরভাগই মৎস্যজীবী ও মাছের ব্যবসার সঙ্গে যুক্ত। সেই কাজের জন্য তারা তামিলনাড়ুও যান। কেউ যাতে সমুদ্রপথে তামিলনাড়ু না পৌঁছতে পারেন সেইজন্য উপকূল রক্ষা বাহিনীও ক্রমাগত এলাকায় টহল দিচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here