মহানগর ওয়েবডেস্ক: দীর্ঘদিন ধরে চলা খাগড়াগড় বিস্ফোরণ মামলায় অবশেষে দোষীদের চিহ্নিত করল আদালত। আগামী ৩০ আগস্ট দোষীদের সাজা ঘোষণা করবে ব্যাঙ্কশাল আদালত। ২০১৪ সালে বর্ধমানের খাগড়াগড়ে ঘটা বিস্ফোরণ কাণ্ডে মোট ৩১ জনকে অভিযুক্ত হিসাবে চিহ্নিত করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। এদিন তাদের কড়া নিরাপত্তায় আদালতে তোলা হলে এদের মধ্যে ১৯ জনকে দোষী সাব্যস্ত করে আদালত।

উল্লেখ্য, ২০১৪ সালের ২ অক্টোবর বর্ধমানের খাগড়াগড়ে একটি বাড়িতে বড়সড় বিস্ফোরণ ঘটে। ঘটনার জেরে মৃত্যু হয় ২ জনের। সেই বিস্ফোরণস্থল থেকে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ বিস্ফোরক আরডিএক্স ও প্রচুর সিমকার্ড। ভয়ঙ্কর সেই বিস্ফোরণে জঙ্গি যোগের আশঙ্কা রয়েছে অনুমান করে তদন্তভার তুলে দেওয়া হয় এনআইএর হাতে। এরপর তদন্তে নেমে একাধিক অভিযুক্তকে গ্রেফতার করা হলেও মূল অভিযুক্ত হাবিবুর রহমান শেখ ছিল অধরাই। তাকে পাকড়াও করার জন্য ১০ লক্ষ টাকা পুরস্কারও ঘোষণা করে সিবিআই।

২০১৫ সালের মার্চ মাসে নিখোঁজ ওই হাবিবুরের নামে চার্জশিটও পেশ করা হয়। সবশেষে চলতি বছরের জুন তদন্তকারিদের জালে ধরা পড়ে হাবিবুর। জেরায় নিজের দোষও কবুল করে সে। শুধু হাবিবুর নয়, এই ঘটনায় ১৯ জন অভিযুক্ত স্বীকার করে নেয় নিজের দোষ। এদিন তাদেরই দোষী সাব্যস্ত করল আদালত। আগামী ৩০ আগস্ট দোষীদের সাজা ঘোষণা করবে আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here