ডেস্ক: বৃহষ্পতিবার বিডব্লিউএফ বা ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশনের সদ্য প্রকাশিত র‍্যাঙ্কিং তালিকায় নিজের পাঁচ নম্বর স্থান থেকে আরও নীচে নেমে গেলেন রীতিমত সাড়া ফেলে দেওয়া ভারতীয় এস শাটলার কিদাম্বি শ্রীকান্ত। যার ফলে গত রবিবারই সিঙ্গাপুর ওপেন জয়ী চোউ তিয়েন চেন এই র‍্যাংকিং তালিকায় অন্তত দু’টি স্পট এগিয়ে এসে দখল করে নেন কিন্দাম্বির ওই ফেলে যাওয়া ৫ নম্বর স্থানটি।

পাশাপাশি, ইন্দোনেশিয়ান ওপেনই ছিল শ্রীকান্তের খেলা শেষ টুর্নামেন্ট। আর এশিয়ান চ্যাম্পিয়ন কেনতো মমতার কাছে এই টুর্নামেন্টটির প্রথম রাউন্ডেই হেরে শ্রীকান্ত বিদায় নেন গোটা টুর্নামেন্টটি থেকেই। তাই আগামী সপ্তাহ থেকে শুরু হতে চলা ব্যাডমিন্টনের বিশ্বচ্যাম্পিয়নশিপেই তাঁকে ফের খেলতে দেখা যাবে বলেই খবর সূত্রের।

অন্যদিকে এইচএস প্রণয়, সমীর ভার্মা কিন্তু এই তালিকায় ধরে রেখেছেন নিজেদের ১১ এবং ১৯ নম্বর স্থান দু’টি। এরই সাথে, ওপর ভারতীয় শাটলার বি সাই প্রনীথ বেড়িয়ে গিয়েছেন এই তালিকার প্রথম ২৫ এর মধ্যে থেকে। ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশনের এই তালিকায় তাঁর স্থা এখন ২৬। সূত্রের খবর, গতবছর তাঁর জয় করা সিঙ্গাপুর ওপেনের শিরোপাটি ধরে রাখতে না পারার জন্যই এই র‍্যাঙ্কিং তালিকায় তাঁর এই পদস্খলন। এ বছরের সিঙ্গাপুর ওপেনের প্রথম রাউন্ডেই পরাজিত হয়ে টুর্নামেন্টের বাইরে বেড়িয়ে যাওয়ার কারণেই তাঁর এই র‍্যাঙ্কিং এর প্রথম ২৫ থেকে বেড়িয়ে যাওয়া বলেই মনে করছেন টিনি নিজেও।

অন্যদিকে, প্রাক্তন কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন পারুপাল্লি কাশ্যপ কিন্তু অন্তত দু’টি স্পট উপরে উঠে এসে নিজের জায়গা করে নিয়েছেন ৪৬ তম স্থানে। পাশাপশি, শুভংকর দে-ও অন্তত পাঁচটি স্পট উপরে উঠে চলে এসেছেন ৬২ তম স্থানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here