Home Featured দারিদ্রের তাড়নায় কিডনি পাচারকারী কবলে গ্রামবাসীরা , গ্রেফতার তিন

দারিদ্রের তাড়নায় কিডনি পাচারকারী কবলে গ্রামবাসীরা , গ্রেফতার তিন

0
দারিদ্রের তাড়নায় কিডনি পাচারকারী কবলে গ্রামবাসীরা , গ্রেফতার তিন
Parul

মহানগর ডেস্ক:  করোনা পরিস্থিতিতে মানুষের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তার সঙ্গে যোগ হয়েছে লকডাউন। এই লকডাউনে প্রচুর মানুষ কাজ হারিয়েছেন। আর্থিকভাবে চরম কষ্টের মধ্যে আছে সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে মানুষের অসহায়তার সুযোগ নিয়ে জাল বিস্তার করতে শুরু করেছে অঙ্গ পাচারকারীরা। এই ঘটনার সঙ্গে যুক্ত সন্দেহে অসমে তিনজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

অসমের ধর্মতুল গ্রাম থেকে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। সেই গ্রামের একাধিক বাসিন্দা নিজেদের কিডনি বিক্রি করেছেন বা নিজেদের কিডনি বিক্রি করতে বাধ্য হয়েছেন। লকডাউনের জেরে সব থেকে বিপাকে পড়েছেন দরিদ্র পরিবারগুলো। তাই অর্থের আশায় তাঁরা অনেক সময় কিডনি বিক্রি করতে রাজি হয়েছেন। তবে অনেক গ্রামবাসী জানিয়েছেন, তাঁরা কিডনি বিক্রি করলেও উপযুক্ত অর্থ তাঁরা পাচ্ছেন না।

সেই রকম অভিযোগ করেছেন অসমের মোরিগাঁও জেলার গ্রামের বাসিন্দা সুমন দাস অভিযোগ করেন। তিনি বলেন, তাঁর ছেলের হৃদযন্ত্রে সমস্যা রয়েছে। যত দ্রুত সম্ভব অস্ত্রোপচারের প্রয়োজন। এপাশে লকডাউনের জেরে কাজ নেই। এই টাকা জোগাড় করবেন কী করে। সুমন দাস ঠিক করেন তিনি কিডনি বিক্রি করবেন। পাঁচ লক্ষ টাকায় কিডনি বিক্রির রফা হয়। সুমন দাস অভিযোগ করেছেন। পাঁচ লক্ষ টাকার রফা হলেও তিনি পেয়েছেন মাত্র দেড় লক্ষ টাকা। বহু গ্রামবাসী এভাবে প্রতারিত হওয়ার অভিযোগ উঠেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here