news bengali

মহানগর ওয়েবডেস্ক: করোনা আতঙ্কের মধ্যেই তীব্র জল্পনা ছড়িয়েছিল কারণ দক্ষিণ কোরিয়া দাবী করেছিল উত্তর কোরিয়ার শাসক কিম জং উন মৃত। এমনকি কিম জং উনের মরদেহের ছবিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। যদিও পরবর্তী সময় দাবি করা হয়, সুস্থ আছেন কিম জং উন। এখন জানা গিয়েছে, তার দেহরক্ষী করোনা পজেটিভ, সেই কারণে তিনি লুকিয়ে রয়েছেন।

কিমের সুস্থ থাকা এবং তাঁর লুকিয়ে থাকার খবর দিয়েছে দক্ষিণ কোরিয়াই। তাদের দাবি, উত্তর কোরিয়ার শাসকের সর্বক্ষণের সঙ্গী দেহরক্ষীদের মধ্যে একজন করোনা আক্রান্ত হয়েছেন। এই কারণে তাঁর নিরাপত্তার সমস্যা বেড়েছে। এখন প্রাণে বাঁচতেই গোপন জায়গায় লুকিয়ে রয়েছেন কিম। আরও জানা গিয়েছে, ওই নিরাপত্তারক্ষীকে ইতিমধ্যেই আইসোলেশনে পাঠানো হয়েছে। যেহেতু তার নিরাপত্তারক্ষীদের মধ্যে করোনা সংক্রমণ ঘটেছে, সেই কারণে সম্পন্ন নিরাপত্তা পাচ্ছেন না উত্তর কোরিয়ার শাসক। এই প্রেক্ষিতে কার্যত প্রাণে বাঁচতেই লুকিয়ে রয়েছেন তিনি।

শুরু থেকেই উত্তর কোরিয়ায় করোনাভাইরাসের কোনও খবর পাওয়া যায়নি। তবে দাবি করা হয়েছিল, একজনের করোনাভাইরাস সংক্রমণ হওয়ায় তাকে গুলি করে হত্যা করেছিলেন কিম জং উন। কিন্তু তাঁর নিরাপত্তারক্ষীকে হত্যা করার খবর এখনো কোনো সূত্রই দিতে পারেনি। যদিও ঠিক কোথায় লুকিয়ে রয়েছেন কিম তা জানা না গেলেও, দক্ষিণ কোরিয়ার দাবী পিয়ংইয়ং-এ রয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here