kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: উপত্যকায় সেনা ও পুলিশের রাতের ঘুম ছোটানো তিন জঙ্গির খোঁজ পেতে এবার মাঠে নামল প্রশাসন। ভূস্বর্গে জঙ্গি কার্যকলাপে জেরে বহুদিন ধরে তাদের খোঁজে হন্যে হয়ে অবশেষে এই তিন হিজবুল জঙ্গির মাথার দাম ঘোষণা করল জম্মু কাশ্মীরের কিস্টওয়ার জেলার পুলিশ। এদিন ওই জঙ্গিদের ছবি ও নাম সহ পোস্টার দিয়ে জানানো হয়েছে যে বা যারা এই ৩ জঙ্গির খোঁজ দিতে পারবে তাঁকে ৩০ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে।

পুলিশ সূত্রের খবর, সেনা ও পুলিশের হিট লিস্টে থাকা এই তিন হিজবুল জঙ্গির নাম, মহম্মদ আমিন, রিয়াজ আহমেদ, মুদাসির হুসেন। ভয়ঙ্কর এই তিন জঙ্গির মাথার দাম যথাক্রমে ১৫ লাখ, ৭.৫ লাখ ও ৭.৫ লাখ। পুলিশের দেওয়া পোস্টারে জানানো হয়ে এই জঙ্গিদের জীবিত অথবা মৃত অবস্থায় পাকড়াও করতে পারলেই মিলবে এই বিপুল পরিমাণ টাকা। ওই পোস্টারে জঙ্গিদের সম্পর্কে খোঁজ দেওয়ার জন্য একটি ফোন নম্বরও দেওয়া হয়েছে। সঙ্গে উপত্যকাবাসীকে জানানো হয়েছে এদের পাকড়াও করতে মানুষ যেন তাদের সাহায্য করে। একইসঙ্গে পুলিশের দাবি, জম্মু কাশ্মীরের কিস্টওয়ার জেলাতে এই মুহূর্তে এই তিনজন মাত্র জঙ্গি বেঁচে রয়েছে। যাদের বিরুদ্ধে এখনও একাধিক সন্ত্রাসের অভিযোগ রয়েছে। এদের পাকড়াও করতে পারলে বা খতম করতে পারলে কিস্টওয়ারকে জঙ্গি মুক্ত এলাকা হিসাবে ঘোষণা করা হবে।

উল্লেখ্য, লাগাতার অশান্তির মাঝে জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পরই বিশৃঙ্খল হয়ে ওঠে উপত্যকার পরিবেশ। তবে ধীরে ধীরে পরিস্থিতি আয়ত্বে আনতে তৎপর সরকার। একইসঙ্গে জোর কদমে অভিযানও চালানো হচ্ছে উপত্যকায় ঘাঁটি গেড়ে বসা জঙ্গিদের বিরুদ্ধে। তারই পদক্ষেপ হিসাবে এদিন পোস্টার দিল পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here