news bengali

মহানগর ওয়েবডেস্ক: প্রবল ঘূর্ণিঝড় আমফানে বিধ্বস্ত পশ্চিমবঙ্গ। শুক্রবার বাংলা পরিদর্শনে এসেছেন স্বয়ং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সুন্দরবন-সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকা আজ লন্ডভন্ড সুপার সাইক্লোনে। ৭২ জনের মৃত্যু দেখেছে এই রাজ্য।
আমপান নাড়িয়ে দিয়েছে কলকাতাকেও। বুধবার হাওয়ার গতিবেগ ছিল ঘণ্টায় ১৩৩ কিমি। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ধসে পড়েছে একাধিক বাড়ি, নিচু জায়গা এখনও জলমগ্ন, বহু গাছ পড়ে রয়েছে রাস্তায়। ভেঙে গিয়েছে ইলেকট্রিকের পোল।

এই দুর্যোগে বাংলার পাশে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। শাহরুখ খানের আইপিএল ফ্রাঞ্চাইজি টুইট করে জানিয়েছে যে, তারা শুধু বাংলারই নয়, আমফান বিধ্বস্ত ওড়িশার পাশেও রয়েছে। সবরকমের সাহায্য করতে প্রস্তুত। পশ্চিমবঙ্গে এই ভয়ঙ্কর ঝড় আছড়ে পড়ার আগেই পড়শি রাজ্য ওড়িশার একাধিক রাজ্যে সে দাপট চালিয়েছিল।

বুধবার আমফানের দাপট শুরু হওয়া পরেই কেকেআর ঘরের মাঠ ইডেন গার্ডেন্সের একটি ছবি পোস্ট করে টুইটারে। সেখানে দেখা যাচ্ছে ক্রিকেট মক্কার পিচ কবরে ঢাকা। তারা লিখেছিল, “আমরা খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। কিন্তু অত্যন্ত শক্তিশালী হয়েই বেরিয়ে আসব এর মধ্যে থেকে।” পাশাপাশি সবাইকে নিরাপদে ও সর্তক থাকার বার্তাও দেয় দু’বারের আইপিএল চ্যাম্পিয়ন টিম।

কেকেআর ও রেড চিলিজের সিইও বেঙ্কি মাইসোর টুইট করেন। তিনি লেখেন,”পশ্চিমবঙ্গ এবং ওড়িশার নিকট বন্ধুদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি যে তারা কখনও এরকম কিছু দেখেনি। সবরকম ভাবে সাহায্য করতে আমরা প্রস্তুত।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here