kolkata bengali news

ডেস্ক: সাত বছর আগের স্মৃতি ফের একবার ফিরে আসতে চলেছে আজ। আইপিএলের লড়াইয়ে ফের একবার সম্মুখ সমরে মহারাজ ও বাদশা। যার জেরে আজ আবার দুইভাগে ভাগ হওয়ার সম্ভাবনা আপামর বাঙালির।

শাহরুখের কলকাতা নাইট রাইডার্স থেকে বাদ পরার পর পুনে ওয়ারিয়র্সে যোগ দিয়েছিলেন সৌরভ গাঙ্গুলি। সেই সময়ই সুস্পষ্টভাবেই দুইভাগে ভাগ হয়ে যায় কলকাতাবাসী সহ আপামর বাঙালি। কিন্তু দুর্ভাগ্যবশত সেবার দুইম্যাচেই কেকেআরের কাছে হার মানতে হয়েছিল দাদাকে। এবার দিল্লির উপদেষ্টা হিসাবে যোগ দিয়েছেন তিনি। এখন সেই অপমান আর হারের বদলা তিনি নিতে পারেন কিনা সেটাই দেখার।

 

চলতি বছরে প্রথম দুই ম্যাচে দুরন্ত ছন্দে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচে হায়দরাবাদকে হারানোর পাশাপাশি দ্বিতীয় ম্যাচে কিংস ইলেভেন পঞ্জাবকে হারিয়েছে কলকাতা। দুই ম্যাচেই জয়ের নায়ক আন্দ্রে রাসেল। ভালো ব্যাট করেছেন নীতিশ রানাও। ফলে এই দুইজনকে থামানোই আজ প্রধান চ্যালেঞ্জ দিল্লির কাছে। অন্যদিকে, ঐ দুই ম্যাচই কলকাতায় ইডেনের চেনা পিচে খেলেছিল কেকেআর। পিচ ছিল প্রাণ। ফলে স্ট্রোক প্লে যথেষ্ট সহজ হচ্ছিল ব্যাটসম্যানদের কাছে। কিন্তু কোটলার পিচ সেই তুলনায় অনেকটাই মন্থর। ফলে খুব একটা বেশি রান করা বেশ শক্ত।

অন্যদিকে, মুম্বইয়ের বিরুদ্ধে জয় দিয়ে অভিযান শুরু করলেও দ্বিতীয় ম্যাচেই চেন্নাইয়ের কাছে হারতে হয়েছে দিল্লিকে। ফলে আজ ঘরের মাঠে জয় ছাড়া আর কিছুই ভাবছে না শ্রেয়স আইয়ারের দিল্লি। দলে পৃথ্বী শ, ঋষভ পন্থ, শ্রেয়স আইয়ারের মতো তরুণ খেলোয়াড়দের পাশাপাশি আছেন শিখর ধাওয়ান, কলিন মুনরোর মতো অভিজ্ঞ খেলোয়াড়রা। এছাড়া দলের মাথা হিসেবে আছেন রিকি পন্টিং ও সৌরভ গাঙ্গুলি। দলের তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার এই মিশ্রণেই আস্থা রাখছেন সৌরভ গাঙ্গুলি। তবে দুরন্ত ছন্দে থাকা কেকেআরের বিরুদ্ধে জয় পাওয়া যে খুব সহজ হবে না, সেটা ভালোভাবেই জানেন প্রিন্স অফ ক্যালকাটা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here