news bengali

মহানগর ওয়েবডেস্ক: এই নিয়ে পঞ্চমবার। রিলায়েন্স ইন্ডাসট্রিজ লিমিটেড শুক্রবার তাদের জিও প্ল্যাটফর্মের নতুন বিনিয়োগকারির নাম ঘোষণা করল। প্রাইভেট ইকুইটি ফার্ম কেকেআর ২.৩২ শতাংশ শেয়ারের বিনিময় ১১,৩৬৭ কোটি টাকা বিনিয়োগ করবে জিও প্ল্যাটফর্মে। ফেসবুক, সিলভার লেক, ভিস্তা ইকুইটি পার্টনার ও জেনারেল আটলান্টিকের পর কেকেআর হল পঞ্চম সংস্থা যারা মাত্র কয়েকদিনের ব্যবধানে জিও প্ল্যাটফর্মে একত্রিত ভাবে ৭৮,৫৬২ কোটি টাকা বিনিয়োগ করল।

এই বিনিয়োগের ফলে জিও প্ল্যাটফর্মের ইকুইটি মূল্য দাঁড়াল ৪.৯১ লক্ষ কোটি টাকা। কেকেআর–এর এটাই এশিয়া মহাদেশে সর্বাধিক বিনিয়োগ বলে জানানো হয় রিলায়েন্স সূত্রে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের টেলিকম সংস্থা রিলায়েন্স জিও ইনফোকম দেশের মধ্যে বৃহত্তম যারা ৩৮ কোটি ৮০ লক্ষ গ্রাহককে টেলিকম পরিষেবা দিয়ে চলেছে।

কেকেআর–এর বিনিয়োগ প্রসঙ্গে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ অম্বানি এক বিবৃতিতে জানান, ভারতের ডিজিটাল সোসাইটি গড়ে তোলার উচ্চাকাঙ্ক্ষী লক্ষ্যে কেকেআর রিলায়েন্সের সঙ্গী হল। সহ অংশীদার হিসেবে কেকেআর–এর রেকর্ড অত্যন্ত ভালো এবং এই বিনিয়োগের ফলে রিলায়েন্স কেকেআর–এর বিশ্বব্যাপী প্ল্যাটফর্ম ব্যবহারের সুযোগ পাবে শুধু তাই নয়, কেকেআর–এর ব্যবসায়িক জ্ঞান, কর্ম দক্ষতায় জিও আরও বৃহত্তর ক্ষেত্রে প্রবেশ করতে পারবে বলে অভিমত প্রকাশ করেছেন মুকেশ অম্বানি।

জিও প্ল্যাটফর্মে বিনিয়োগ করার প্রসঙ্গে কেকেআর–এর সহ প্রতিষ্ঠাতা ও কো–সিইও হেনরি ক্র্যাভিস এক বিবৃতিতে জানান, একটি দেশের ডিজিটাল পরিবেশ বদলে দেওয়ার ক্ষমতা জিও’র মতো খুব কম কোম্পানিরই রয়েছে। ভারতের মতো একটি দেশ, যারা আগামীদিনে ডিজিটাল বিপ্লব দেখতে চলেছে সেখানে জিও প্ল্যাটফর্ম তাদের প্রযুক্তি ও পরিষেবায় অদ্বিতীয়। ভারতে এবং এশিয়ায় অগ্রণী প্রযুক্তি নির্ভর সংস্থায় কেকেআর–এর বিনিয়োগ করার দায়বদ্ধতা আর একবার প্রমাণিত হল বলে বিবৃতিতে মন্তব্য করেন ক্র্যাভিস।

কেকেআর–এর বিনিয়োগের আগেই রিলায়েন্সের সর্বমোট পুঁজির পরিমাণ দাঁড়িয়েছিল ১,২০,৩২০ কোটি টাকা। ২০২০ সালের শেষ ত্রৈমাসিকে আরআইএল–এর সর্বমোট ঋণের পরিমাণ দাঁড়াবে ১,৬১,০৩৫ কোটি টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here