ডেস্ক: কফি উইথ করণ শো’তে গিয়ে বিতর্কিত মন্তব্য করার জন্য দুই ভারতীয় ক্রিকেটার লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়াকে আর্থিক জরিমানা করল বিসিসিআই। তাঁদের দু’জনকেই কুড়ি লক্ষ টাকা জরিমানা করেছেন বিসিসিআইয়ের অম্বাডসম্যান ডিকে জৈন। তবে এই টাকাটা বিসিসিআইয়ের হাতে তুলে দিতে হবে না তাঁদের। কর্মরত অবস্থায় নিহত দশ প্যারামিলিটারি কনস্টেবলের স্ত্রীদের হাতে এক লক্ষ টাকা করে তুলে দিতে হবে দুই জনকেই। এছাড়া দৃষ্টিহীনদের ক্রিকেটের উন্নতিকল্পে আরও দশ লক্ষ টাকা করে দিতে হবে রাহুল ও পান্ডিয়াকে।

এর পাশাপাশি, ডিকে জৈন আরও জানিয়েছেন, যদি চার সপ্তাহের মধ্যে ওই দুই ক্রিকেটার জরিমানার অর্থ না দিতে পারেন, তাহলে বিসিসিআই রাহুল ও পান্ডিয়ার ম্যাচ ফি থেকে ওই পরিমাণ টাকা কেটে নেওয়া হবে। অম্বাডসম্যান ডিকে জৈন আরও যোগ করেন যে, কিছু ম্যাচ নির্বাসিত থাকার জন্য প্রায় ৩০ লক্ষ টাকা উপার্জন করা থেকে বঞ্চিত হয়েছেন। কিন্তু যেহেতু তাঁরা ইউথ আইকন, তাই তাঁদের আরও দায়িত্ববান হওয়া উচিৎ ছিল।

 

কফি উইথ করণ বিতর্কের নিষ্পত্তির জন্য সম্প্রতি দুই ক্রিকেটারকে ডেকে পাঠান অম্বাডসম্যান ডিকে জৈন। জৈন জানান, ‘দুইজনেই নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। তবে বোর্ডের আচরণবিধির ৪১ (১) (সি) ধারায় তাঁদের দুজনকে আর্থিক জরিমানা করা হয়েছে।’ এই জরিমানার ফলে কফি উইথ করণ শো নিয়ে যাবতীয় বিতর্কের পরিসমাপ্তি ঘটল বলে মনে করছে ক্রিকেট মহল। তবে এরপর খোলা মনেই আইপিএল ও বিশ্বকাপ খেলতে পারবেন লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়া।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here