news bengali kolkata

নিজস্ব প্রতিবেদক, কলকাতা: নাগরিক পরিষেবায় এবার আরও গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল কলকাতা পুরসভা। দেশজুড়ে চলছে লকডাউন। আওতায় রয়েছে সমস্ত পরিবহন ব্যবস্থা। এই অবস্থায় রাস্তায় বেরোনো যথেষ্ট কষ্টের। তাই অসুস্থ রোগীদের বাড়িতে গিয়ে ওষুধ পৌঁছে দেওয়া হবে। এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে কলকাতা পুরসভার পক্ষ থেকে।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই কথা জানান কলকাতা পুরসভার ডেপুটি মেয়র তথা মেয়র পারিষদ (স্বাস্থ্য) অতীন ঘোষ।

জানানো হয়েছে, যাঁরা বিশেষ চিকিৎসার মধ্যে রয়েছেন, তাঁদের জন্য এই সুবিধা। যে সমস্ত রোগী অসহায় ও একা থাকেন কেবলমাত্র তাঁরাই এই পরিষেবা পাবেন। এর আওতায় থাকবেন প্রাইভেট হেলথ কেয়ারে চিকিৎসাধীনরাও।

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে অতীন ঘোষ জানিয়েছেন, যাঁরা অসহায় ও একা থাকেন এবং ডায়াবেটিস, হাইপারটেনশন, সিওপিডি, অ্যাজমা, টিবি রোগে আক্রান্ত ও কলকাতা পুরসভার হেলথ ইউনিটে চিকিৎসারত। শারীরিক কারতে হেলথ ইউনিটে যেতে পারছেন না, তাঁদের নাম, বয়স, বাড়ির নম্বর, রাস্তার নাম ও তাঁর বা নিকটবর্তী কারোর ফোন নম্বর যেন পুরসভার মেলে পাঠিয়ে দেন। জানানো হয়েছে, তাঁদের ওষুধ পৌঁছাবার ব্যবস্থা করা হবে। একইভাবে প্রাইভেট হেলথ কেয়ারে চিকিৎসারত নাগরিকরাও এই সহযোগিতা পাবেন। পুরসভার এই সুবিধার মেইল: [email protected], [email protected] com

অতীন ঘোষের এই পোস্ট ইতিমধ্যেই ব্যাপক সাড়া পড়েছে। কলকাতা পুরসভার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন নাগরিকরা। সোশ্যাল মিডিয়ায় ডেপুটি মেয়রের এই পোস্ট – এর পরেই দ্রুত শেয়ার হতে থাকে। এক ঘণ্টার মধ্যে এই পোস্টটি শেয়ার করেন 196 জন। ভরে যায় লাইক কমেন্ট- এ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here