news bengali kolkata

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা রুখতে এবার কামান দাগছে কলকাতা পুরসভা। ব্যবহার করা হবে টেকনোলজি। তারজন্য ২৭ লক্ষ টাকা ব্যয় করে কেনা হচ্ছে নতুন গাড়ি। যা একসঙ্গে বৃহৎ এলাকায় জীবাণুমুক্ত করতে পারবে। অন্তত এমনটি আশা প্রকাশ করেছেন পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম।

এই বিশাল আকৃতি গাড়ির জন্য চাই বড় জায়গা। ৮০ মিটার দূর থেকে সোডিয়াম হাইপোক্লোরাইড দিয়ে এই কামান ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে ঘুরতে পারে এটি। এই নয়া প্রযুক্তির গাড়ির সাথে জেনারেটর ফিট করা রয়েছে জলের ট্যাংকের সামনে। সেখান থেকে অনেক দূর পর্যন্ত এবং অনেকটা ব্যাসার্ধ কভার করে জীবাণু মুক্ত করতে সক্ষম হবে। ফুটপাত, চওড়া রাস্তা, অফিস বিল্ডিং কয়েক মুহূর্তের মধ্যেই জীবানুমুক্ত করা সম্ভব হবে এই বিশেষ কামান গাড়ির মাধ্যমে।

উল্লেখ্য, যতই দিন এগিয়েছে কলকাতায় বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। শেষসপ্তাহেই সাতদিনের মধ্যে পাঁচবার রেকর্ড ভেঙেছে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা । যা এই পর্যন্ত সর্বাধিক। একইসাথে কনটেনমেন্ট জোনও বেড়েছে এলাকায়। এদিকে পুরসভার সাধারণ জীবাণু মুক্ত করার গাড়ি যথেষ্টই ছোট। যারফলে গোটা এলাকা জীবাণু মুক্ত করতে অনেক সময় লেগে যাচ্ছে। ফলে কাজ পিছিয়ে যাচ্ছে। তাই এবার অল্প সময়ে বৃহৎ এলাকায় জীবানুমুক্ত করতে এই নয়া গাড়ি আনতে চলেছে পুর কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here