ফোর্বসের সেরা একশোয় একমাত্র ভারতীয় খেলোয়াড় কোহলি, শীর্ষে মেসি

0
171

মহানগর ওয়েবডেস্ক: প্রখ্যাত ফোর্বস ম্যাগাজিনের বিশ্বের সবচেয়ে ধনী একশোজন ক্রীড়াবিদদের তালিকায় একমাত্র ভারতীয় হিসেবে স্থান পেলেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। মঙ্গলবার এই তালিকা প্রকাশ করেছে ফোর্বস। তালিকায় শীর্ষস্থানে রয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। কোহলি রয়েছেন ১০০ নম্বরে।

২০১৯ ফোর্বস ম্যাগাজিন অনুসারে শেষ বারো মাসে কোহলির মোট উপার্জন ২৫ মিলিয়ন ডলার ( প্রায় ১৭৪ কোটি)। এরমধ্যে ২১ মিলিয়ন ডলার এসেছে শুধু বিজ্ঞাপন থেকে। বাকি ৪ মিলিয়ন ডলার ম্যাচ ফি বাবদ উপার্জন করেছেন। উল্লেখ্য, গত বছর এই তালিকায় ৮৩ নম্বরে ছিলেন ভিকে। কিন্তু এবার তাঁর উপার্জন ১ মিলিয়ন ডলার বাড়লেও তালিকায় ১৭ ধাপ নেমে গিয়েছেন তিনি।

অন্যদিকে, বিশ্বের ধনীতম খেলোয়াড়ের তালিকায় এক নম্বরে রয়েছেন মেসি। এই প্রথম শীর্ষস্থান দখল করলেন তিনি। এর আগে আমেরিকান বক্সার ফ্লয়েড মেওয়েদারের দখলে ছিল এই শিরোপা। দুই নম্বর ও তিন নম্বরে আছেন যথাক্রমে রোনাল্ডো ও নেইমার। ১৯৯০ এর পর এই প্রথম এই তালিকার সেরা তিনে রয়েছেন ফুটবলাররা।

শেষ এক বছরে মেসির মোট উপার্জন ১২৭ মিলিয়ন ডলার। এর মধ্যে ৩৫ মিলিয়ন ডলার বিজ্ঞাপন ও বাকি ৯২ মিলিয়ন ডলার পারিশ্রমিক। রোনাল্ডোর শেষ এক বছরে মোট উপার্জন ১০৯ মিলিয়ন ডলার (পারিশ্রমিক ৬৫ মিলিয়ন ডলার ও ৪৪ মিলিয়ন ডলার বিজ্ঞাপন)। নেইমারের মোট উপার্জন ১০৫ মিলিয়ন ডলার (৭৫ মিলিয়ন ডলার পারিশ্রমিক ও ৩০ মিলিয়ন ডলার বিজ্ঞাপন)।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here