অ্যান্টিগা টেস্ট: কোহলি-রাহানের জোড়া অর্ধশতকে চালকের আসনে ভারত

0
80

মহানগর ওয়েবডেস্ক: একেবারে যাকে বলে জুটিতে লুটি। অধিনায়ক-সহঅধিনায়কের ব্যাটিং কেরামতিতে অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের তৃতীয় দিন শেষে চালকের আসনে ভারত। এই মুহূর্তে দ্বিতীয় ইনিংসে ভারত ২৬০ রানে এগিয়ে। তৃতীয় দিন শেষে ভারতের স্কোর ১৮৫/৩। অর্ধশতরান করে ক্রিজে আছেন কোহলি ও রাহানে।

দ্বিতীয় দিন ১৮৯/৮ করার পর এদিন শুরুটা বেশ ভালই করেছিলেন জেসন হোল্ডার। ৬৫ বলে ৩৯ রান করেন তিনি। কিন্তু আলাদা ভাবে উল্লেখ করতে হয় মিগুয়েল কামিন্সের কথা। একটা সময় ভারতীয় বোলারদের রীতিমত বিরক্তি ধরিয়ে দিয়েছিল তাঁর আলট্রা ডিফেন্সিভ অ্যাপ্রোচ। কোনও রান না করতে পারলেও ৪৫টি বল একেবারে দ্রাবিড় স্টাইলে ডিফেন্ড করেন তিনি। শেষমেশ তাঁকে ফেরাম রবীন্দ্র জাদেজা। ২২২ রানে শেষ হয়ে উইন্ডিজের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে ফের একবার বড় রান করতে ব্যর্থ ভারতীয় ওপেনাররা। ৪৩ বলে ১৬ রান করে আউট হনব মায়াঙ্ক। বড় রান করতে ব্যর্থ পূজারাও (২৫)। সেট হয়েও নিজের উইকেট ছুঁড়ে দিয়ে আসেন লোকেশ রাহুল (৩৮)। এরপরেই ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন কোহলি ও রাহানে। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও অর্ধশতরান করেন তিনি। ১৪০ বলে ৫৩ রান করে অপরাজিত আছেন তিনি। ১১১ বলে ৫১ রান করে ক্রিজে রয়েছেন অধিনায়ক কোহলিও। এই মুহূর্তে ভারতের লিড ২৬০ রান। আজ যদি অর্ধেক সময়ও ব্যাট করে আরও ১৫০ রান যোগ করে ইনিংস ডিক্লেয়ার দেয় ভারত, তাহলে ইশান্ত-বুমরাহরা দেড় দিন পাবেন উইন্ডিজ বাহিনীকে অলআউট করার জন্য। আর ক্যারিবিয়ান ব্যাটিংয়ের যা হাল, মনে হয় না অতটা সময় নেবেন ভারতীয় বোলাররা।

ভারত- ২৯৭/১০ এবং ১৮৫/৩

ওয়েস্ট ইন্ডিজ- ২২২/১০

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here