আগামীকাল ধর্মশালায় প্রোটিয়া চ্যালেঞ্জ ভারতের, জোড়া রেকর্ডের সামনে বিরাট-রোহিত

0
453
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বিরাট কোহলি ও রোহিত শর্মা, বর্তমান ভারতীয় ক্রিকেটের দুই মহীরুহ। অনেকটা জনপ্রিয় কমিক সিরিজের দুই সুপারহিরো ক্যাপ্টেন আমেরিকা আর আয়রন ম্যান বলে দুজনকে অভিহিত করলে অত্যুক্তি করা হবে না। আর ঠিক তাঁদের মতই রোহিত আর বিরাটের মধ্যেও যে একটা ‘সিভিল ওয়ার’ চলছে তা সকলেই জানেন। আর কাল ধর্মশালায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে নামার আগে দুই তারকার সামনে জোড়া রেকর্ডের হাতছানি।

টি-২০ ক্রিকেটে এই মুহূর্তে সর্বোচ্চ রানের মালিক রোহিত শর্মা। ৮৮টি ইনিংস খেলে তাঁর সংগ্রহে ২৪২২ রান। সেখানে ৬৫টি ইনিংস খেলে কোহলি করেছেন ২৩৬৯ রান। অর্থাৎ রোহিতের থেকে কোহলি মাত্র ৬৫ রান দূরে। একদিকে যেমন ভিকের কাছে সুযোগ থাকছে রোহিতকে টপকে টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক হওয়ার, তেমনই হিটম্যানের কাছেও সুযোগ থাকবে ব্যবধানটা আরও বাড়িয়ে নেওয়ার।

অন্যদিকে, টি-২০ ক্রিকেটে পঞ্চাশের বেশি রান করার নিরিখে একই বিন্দুতে রয়েছেন দুই মহাতারকা। দুজনেই ২১ বার পঞ্চাশের বেশি রান করেছেন টি-২০ ক্রিকেটে। কিন্তু এর মধ্যে ১৭টি হাফ সেঞ্চুরি ও চারটি সেঞ্চুরি করেছেন রোহিত। অন্যদিকে, বিরাটের রয়েছে ২১টি সেঞ্চুরি। অতএব, এই ক্ষেত্রেও দুজনের একে অপরকে ছাপিয়ে যাওয়ার সুযোগ রয়েছে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই ক্যারিবিয়ান সফরে গিয়ে ওয়েস্ট ইন্ডিজকে সব বিভাগে দুরমুশ করেছে ভারতীয় দল। তিন ফরম্যাটেই অপরাজিত থেকে ভারতে ফিরেছে কোহলি অ্যান্ড কোং। কিন্তু ভারতের আসল চ্যালেঞ্জ শুরু হচ্ছে আগামীকাল, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। প্রোটিয়াদের বিরুদ্ধে ঘরের মাঠে তিনটি টি-২০ ও সমসংখ্যক টেস্ট খেলবে ভারতীয় দল।

এই সিরিজে টি-২০ স্কোয়াডে প্রত্যাবর্তন হয়েছে হার্দিক পান্ডিয়ার। অন্যদিকে, এই প্রথম টেস্ট দলে ডাক পেলেন শুভমান গিল। এছাড়া টেস্টে ওপেনার হিসেবে লোকেশ রাহুলের জায়গায় দলে এসেছেন রোহিত শর্মা। এছাড়া টি-২০ সিরিজে নেই এমএস ধোনি। বিশ্বকাপের পর থেকেই বিশ্রামে গিয়েছেন তিনি।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here