আলু পেঁয়াজের দাম আয়ত্তে রাখতে বাজারে অভিযান শুরু পুরসভার

0
kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি: আলু পেঁয়াজের দাম আয়ত্তে রাখতে এবার বাজারে বাজারে অভিযান শুরু করল কলকাতা পুরসভার বাজার দফতর। সোমবার এমনটাই জানান কলকাতা কর্পোরেশনের এক বাজার দফতরের আধিকারিক। কলকাতার মধ্যেই রয়েছে ১৪০ থেকে ১৪৫টি সুফল বাংলা স্টল। এই স্টল গুলোতেও অভিযান চলছে বলেই জানান তিনি।

এদিন ওই বাজার দফতরের আধিকারিক বলেন, পেঁয়াজের দাম আচমকাই আকাশ ছোঁয়া হয়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশেই প্রত্যেক বাজারে আলু পেঁয়াজের দাম ক্ষতিয়ে দেখার জন্য বাজার পরিদর্শনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে বাজার দফতরের কর্মচারীদের। তবে আলু পেঁয়াজের সঙ্গে অন্যান্য সব্জির দামও সঠিক আছে কিনা তা একই সঙ্গে ক্ষতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, পেঁয়াজের দাম আচমকাই বেড়ে যাওয়ায় অসন্তোষ প্রকাশ করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবিষয়ে মুখ্যমন্ত্রী প্রশ্ন তুলেছিলেন, আলু সারাবছর সংরক্ষণ করে রাখা গেলে পেঁয়াজ কেন সংরক্ষণ করে রাখা যাবে না ? তাই এবিষয়টির ওপর দৃষ্টি নিক্ষেপ করতেও কর্মীদের নির্দেশ দিয়েছিলেন তিনি। এবার সেই অনুযায়ীই বিভিন্ন বাজারে হানা দিতে শুরু করেছে পুরসভার বাজার দফতরের কর্মীরা।

অন্যদিকে ইতিমধ্যেই পেঁয়াজের বাজার মূল্য আকাশ ছোঁয়া হওয়ায়, জনসাধারণের কিছুটা সাশ্রয় করতে যৌথভাবে অভিনভ উদ্যোগ নিয়েছে কলকাতা কর্পোরেশনের বাজার দফতর ও কৃষি বিপণন দফতর। এন্টালি, কাঁকুড়গাছি, হগমার্কেট, বালিগঞ্জ, লেক মার্কেট গুলোওএ এবার থেকে প্রতি কেজি আলু ৭০ টাকা ও ৫৯ টাকায় পেঁয়াজ দেওয়া হয়েছে। তবে এক্ষেত্রে ক্রেতাদের ২ কেজি করে আলু বা পেঁয়াজ নিতেই হবে এমনটাই শর্ত দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here