Home Featured ভোট-পরবর্তী হিংসায় নিহত বিজেপি কর্মীর ডিএনএ পরীক্ষা জরুরি, নির্দেশ কলকাতা হাইকোর্টের

ভোট-পরবর্তী হিংসায় নিহত বিজেপি কর্মীর ডিএনএ পরীক্ষা জরুরি, নির্দেশ কলকাতা হাইকোর্টের

0
ভোট-পরবর্তী হিংসায় নিহত বিজেপি কর্মীর ডিএনএ পরীক্ষা জরুরি, নির্দেশ কলকাতা হাইকোর্টের
Parul

মহানগর ডেস্ক: চলতি বছর বিধানসভা নির্বাচনে ঐতিহাসিক জয় হয়েছে তৃণমূল কংগ্রেসের। বিরোধী দল হিসেবে ৭৭ টি আসনে থেমে গিয়েছে বিজেপি। নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর থেকেই রাজ্যের বেশ কিছু জায়গায় ভোট পরবর্তী হিংসার ছবি ফুটে উঠেছে, এমনটাই দাবি জানিয়েছিল বিজেপি। কেন্দ্রের কাছে এমন দাবি পেশ করার পর রাজ্যে ভোট পরবর্তী হিংসার খুঁটিনাটি দেখতে রাজ্যের আসে জাতীয় মানবাধিকার কমিশন।

গত ১৮ জুন কলকাতা হাইকোর্টের পাঁচ বিচারপতির বেঞ্চে মানবাধিকার কমিশনকে ভোট-পরবর্তী হিংসার পরিস্থিতি খতিয়ে দেখে একটি রিপোর্ট জমা দেওয়ার কথা জানানো হয়েছিল। সেই জাতীয় মানবাধিকার কমিশন ভোট পরবর্তী হিংসার মামলায় চূড়ান্ত রিপোর্ট পেশ করেছে। সেই রিপোর্ট অনুযায়ী কলকাতা হাইকোর্টে পাঁচ বিচারপতির বিশেষ বেঞ্চ নির্দেশ দিয়েছে, নিহত বিজেপি কর্মী অভিজিৎ সরকারের ডিএনএ পরীক্ষা করতে হবে।

কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বলা হয়েছে, মানিকতলার নিহত বিজেপি কর্মী অভিজিৎ সরকারের ভাইয়ের থেকে ১৫ জুলাই সকাল ১১ টায় ডিএনএ পরীক্ষার নমুনা সংগ্রহ করতে হবে। সেই নমুনা পাঠাতে হবে কলকাতা সেন্ট্রাল ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরিতে। আর সেই পরীক্ষার রিপোর্ট আগামী ৭ দিনের মধ্যে কলকাতা হাইকোর্টে পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে। নিহত বিজেপি কর্মী অভিজিৎ সরকার মৃতদেহ দ্বিতীয়বার ময়নাতদন্তের আর্জি জানিয়ে ছিল তার ভাই। সেই জন্যই পাঁচ বিচারপতির বেঞ্চে থেকে এই ডিএনএ পরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে, আজ কলকাতা হাইকোর্টে ভোট-পরবর্তী হিংসার মামলার শুনানিতে রাজ্যে তরফের এডভোকেট জেনারেল কিশোর দত্ত জানিয়েছেন, নিহত বিজেপি কর্মী অভিজিৎ সরকারের ভাই এবং পরিবার তদন্তে সাহায্য করছেন না। গোপন জবানবন্দি জন্য পাঁচবার ডেকে পাঠানো হয়েছে, ই-মেল করা হয়েছে। কিন্তু কেউ কোন উত্তর দেয়নি। এই মামলার শুনানি হবে আগামী ২২ জুলাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here