kolkata news
Parul

মহানগর ডেস্কঃ দেবাঞ্জনকাণ্ডে রাজ্যকে স্বস্তি দিল হাইকোর্ট। শুক্রবার বিচারপতি ইন্দপ্রসন্ন মুখোপাধ্যায় সাফ জানিয়ে দেন যে এই মামলায় সিবিআই তদন্তের এখনই প্রয়োজন নেই।

ads

প্রসঙ্গত, ভুয়ো ভ্যাকসিন-কাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টে দায়ের হয়েছিল জনস্বার্থ মামলা। সন্দীপন দাস নামে কলকাতা হাইকোর্টের এক আইনজীবী মামলাটি দায়ের করেছেন। মামলাকারী আদালতে জানিয়েছেন, এই ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে, রাজ্যে ভ্যাকসিন দেওয়া নিয়ে চূড়ান্ত অনিয়ম চলছে। তাঁর দাবি, এই ঘটনার যথাযথ তদন্তের জন্য সিবিআইকে দায়িত্ব দেওয়া হোক।

এদিন হাইকোর্ট জানায় যে দেবাঞ্জন কাণ্ডে কলকাতা পুলিশের ভূমিকায় সন্তুষ্ট কলকাতা হাইকোর্ট। বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় বলেন, ‘এই মুহূর্তে সিবিআই তদন্তের প্রয়োজন নেই। ভবিষ্যতে প্রয়োজন হলে খতিয়ে দেখা যেতে পারে। রাজ্যের তদন্তে এই মুহূর্তে হস্তক্ষেপ করবে না আদালত। এটা অত্যন্ত আশ্চর্যের ব্যাপার যে কীভাবে দেবাঞ্জন এই ঘটনা ঘটাল। সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে’।

দেবাঞ্জন-কাণ্ডের পর থেকেই তোলপাড় শুরু হয় পশ্চিমবঙ্গে। রাজ্য থেকে হদিস মিলেছে একের পর এক ভুয়ো কর্তার। সেই সঙ্গে জাল টিকাকরণ নিয়ে সরব হয়েছেন বিরোধীরা। বিজেপির পক্ষ থেকে এই অভিযোগের আঙুল তোলা হচ্ছে রাজ্য সরকারের দিকে। গেরুয়া শিবিরের উপর তরফে সর্বাধিক আক্রমণাত্মক মেজাজে পাওয়া গিয়েছে শুভেন্দু অধিকারীকে। সম্প্রতি রাজ্যের সিবিআইয়ের তদন্ত প্রসঙ্গে চর্চা হয়েছে বহুবার। সিবিআই এবং রাজনৈতিক রঙ, এ প্রসঙ্গে দ্বিধা-বিভক্ত রাজনৈতিক বিশ্লেষকরা। তবে কলকাতার উচ্চ আদালতের পক্ষ থেকে দিনের এই রায়ে নবান্নের স্বস্তির হাওয়া বইবে বলেই মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here