পুজোর নতুন চমক মেট্রোর, চতুর্থী থেকেই বাড়তি রেক! ঘোষণা কর্তৃপক্ষের

0
45
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: পুজো আর কলকাতা দুটিই প্রায় সমার্থক শব্দ বলা যেতে পারে। রাজ্যে তথা ভিন রাজ্যের নানান জেলা থেকে দর্শনার্থীদের সমাগম হয় এ শহরে। পাশাপাশি সেরকম চাপ থাকে কলকাতার রাস্তায়। যা সামলাতে রীতিমতো নাজেহাল হতে হয় কলকাতা ট্রাফিক পুলিশকে। পাশাপাশি সমান চাপ থাকে কলকাতা মেট্রোয়। মেট্রোর ভিড় সামলাতে এক প্রকার দিশাহীন হতে হয় মেট্রোরেল কর্তৃপক্ষকে। অন্যদিকে যাত্রীদের অভিযোগ থাকে মেট্রোরেলের পরিষেবা যথাযথ না থাকার ফলে পুজোর মরশুমে ভোগান্তির শিকার হতে হয় তাদের।

এবার তাদের কথা মাথায় রেখেই কলকাতা মেট্রোর তরফে নতুন পরিষেবার কথা ঘোষণা করা হল। যাত্রী সুবিধার কথা মাথায় রেখেই প্রতিবছর পরিষেবা বাড়ানো হয়। দৈনন্দিন রুটিনে সকাল ৬.৫০মিনিটে প্রথম রেক চালু হয়। পুজোর মরশুমে সময় সারণী বদলে গিয়ে থাকে। গত বছর ষষ্ঠী থেকেই রাত ১২টা অবধি পরিষেবা দেওয়া শুরু করে মেট্রো রেল কর্তৃপক্ষ। যদিও এর আগে সপ্তমী থেকে প্রযোজ্য হত এই পরিষেবা।

এবার সময় সূচিতে কিছুটা বদল আনল মেট্রোরেল কর্তৃপক্ষ। চতুর্থী থেকে ষষ্ঠী পর্যন্ত সকাল ৮টা থেকে রাত ১১টা পর্যন্ত জারি থাকবে মেট্রো পরিষেবা। পুজোর বাদ বাকি দিন গুলিতে দুপুর একটা থেকে ভোর ৪টে পর্যন্ত চালানো হবে রেক। যদিও এবছর রেক নিয়ে কিছু বিতর্ক রয়েছে। বেশ কিছু রেক অকেজ হয়ে যাওয়ায় খানিক সমস্যার মুখে পড়তে হয়েছে যাত্রীদের। এবার যাত্রী পরিষেবার সবরকম সমস্যা এড়াতেই উদ্যোগী কর্তৃপক্ষ। একই সঙ্গে যাত্রী সুরুক্ষা নিশ্চিত করতে বদ্ধপরিকর তারা।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here