যেন লোকাল ট্রেন! দরজা খোলা অবস্থাতেই যাত্রীদের নিয়ে ছুটল মেট্রো, ফের আতঙ্ক

0
495

মহানগর ওয়েবডেস্ক: যদি এখন সমীক্ষা করে দেখা যায় যে মানুষ ভূতে বেশি ভয় পান না কলকাতা মেট্রোকে, তাহলে উত্তরে অবশ্যই এগিয়ে থাকবে মেট্রো। যেভাবে একের পর এক আতঙ্কের ঘটনা ঘটছে মেট্রোকে কেন্দ্র করে, তাতে মানুষ যে শিহোরিত সেটায় কোনও সন্দেহ নেই। কিছুদিন আগেই মেট্রোতে ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা। পার্কস্ট্রিট স্টেশনে হাত আটকে যাওয়ায় চলন্ত ট্রেন থেকে পড়ে মৃত্যু হয় ব্যক্তির। এবার দরজা খোলা অবস্থাতেই ছুটল মেট্রো!

এদিন নিউ গড়িয়াগামী সকাল ১০.৪১-এর মেট্রো দমদম স্টেশনে ঢোকার পর রোজদিনের মতই তাতে সওয়ার হন কয়েক শো যাত্রী। তবে ট্রেন ছাড়ার পরেই ঘটে বিপত্তি। দেখা যায়, একটি কামরার একদিকের দরজা বন্ধ করা যাচ্ছে না। চেষ্টা করে ব্যর্থ হওয়া যাত্রীরা আরপিএফ-কে খবর দেন। তারা এসেও কিছুই করতে পারেনি। অবশেষে দরজা খোলা অবস্থাতেই চলতে শুরু করে মেট্রো।

মেট্রোর তরফে সিদ্ধান্ত নেওয়া হয়, খোলা দরজার সামনে থাকবেন একজন আরপিএফ, যিনি দরজা পাহারা দেবেন। গোটা যাত্রাতেই ওই আরপিএফ দরজা পাহারা দেন যাতে যাত্রীরা খোলা দরজা নিয়ে আতঙ্কিত না হন। এইভাবেই মেট্রোটি গড়িয়া স্টেশনে আসে এবং তারপর তাকে খালি করে কারশেডে পাঠানো হয়। আপাতত ওই মেট্রোটিকে বাতিল করা হয়েছে। এই ঘটনা আরও একবার কলকাতা মেট্রোর নিরাপত্তা এবং যাত্রী সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলে দিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here