kolkata news metro

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউ নরমালের দিকে আর এক ধাপ এগিয়ে এবার থেকে রবিবারেও চলবে মেট্রো। আগামী রবিবার ৪ অক্টোবর থেকে ছুটির দিনেও গড়াবে মেট্রোর চাকা। সোমবার এমনটাই জানা গিয়েছে মেট্রোরেলের তরফে। ছুটির দিনেও মেট্রোর চাহিদা আছে, সেই কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

রবিবার আপ ও ডাউনে ২৯টি করে ট্রেন চলবে। অর্থাৎ মোট মেট্রো চলবে ৫৮টি। সকাল ১০টা থেকে শুরু হবে পরিষেবা। চলবে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত। ছুটির দিন থাকায় প্রতি কুড়ি মিনিট অন্তর ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। একই সঙ্গে রয়েছে বয়স্কদের জন্য ছাড়। রবিবার সারাদিনই মেট্রো চড়ার ক্ষেত্রে ই পাস লাগবে না বয়স্কদের।

উল্লেখ্য, আনলক ৪ পর্বে মেট্রোর থাকা গড়ালেও, করোনা সুরক্ষার কথা মাথায় রেখে আরব হয়েছে নানান বিধি নিষেধ। সে ক্ষেত্রে প্রথমেই রবিবার মেট্রো না চালানোর সিদ্ধান্ত নিয়েছিল কর্তৃপক্ষ। কিন্তু পরবর্তীকালে নিউ নরমালে জনজীবন স্বাভাবিক হওয়ার সাথে সাথে বেড়েছে মেট্রোর চাহিদা। সেই চাহিদার কথা মাথায় রেখেই আজ থেকে বাড়ানো হয়েছে মেট্রো সংখ্যা। সোমবার থেকে ১৬টি অতিরিক্ত মেট্রো চালানোর শুরু করেছে কর্তৃপক্ষ। আপ ও ডাউন এ ৫৬টি করে চলছে মেট্রো। আজ থেকে মেট্রো সংখ্যা বেড়ে প্রতিদিনে ১১৬টি করে মেট্রো চালানোর শুরু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here