মহানগর ডেস্কঃ আজ ১৬ই মে থেকে  পশ্চিমবঙ্গে শুরু হয়েছে কার্যত সম্পূর্ণ লকডাউন। আগামী এক পক্ষকাল যাবৎ রাজ্যে চলবে কড়া শাসন ব্যবস্থা। এই ১৫ দিনে কী কী খোলা থাকবে এবং কী কী খোলা থাকবে না তা ইতিমধ্যে জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। এই পরিস্থিতিতে কলকাতার নাগরিকদের একাংশের মধ্যে প্রশ্ন, কীভাবে নেওয়া যাবে করোনা প্রতিষেধক।

মূলত ভিড় বা জমায়েত এড়ানোর জন্য লকডাউনের সিদ্ধান্ত। ভ্যাকসিন নেওয়ার জন্যও মানুষের লম্বা লাইন চোখে পড়েছে একাধিকবার। মুখে মাস্ক থাকলেও বহু ক্ষেত্রে দেখা মিলেনে সামাজিক দুরত্ব। তাই অভিনব এক পন্থা বের করেছে কলকাতা পুরসভা। ফিরহাদ হাকিম নিজে জানিয়েছেন সেই কথা। বাড়ি বসেই নাম লেখানো যাবে দ্বিতীয় ডোজ গ্রহণের জন্য। এরপর সরকারের পক্ষ থেকেই জানানো হবে আপনাকে কখন দেওয়া হবে দ্বিতীয় ডোজ। সেই অনুযায়ী গ্রাহক সহজেই এড়াতে পারবেন ভিড়।

পুরসভার মুখ্যপ্রশাসক ও পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন, ‘এখন যা পরিস্থিতিতে তাতে অনেকের পক্ষেই দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে ভ্যাকসিন নেওয়া সম্ভব হচ্ছে না। তাই এবার থেকে ৮৩৩৫৯ ৯৯০০০ নম্বরে হোয়াটসঅ্যাপ করে নিজের নাম, ঠিকানা ও প্রথম ডোজের জন্য দেওয়া বিশেষ নম্বরটি পাঠিয়ে দিতে হবে। এরপর পুরসভাই জানিয়ে দেবে কবে কখন আপনি দ্বিতীয় ডোজের টিকা পাবেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here