মহানগর ডেস্কঃ আজ, রবিবার থেকেই রাজ্যে কার্যকর হচ্ছে লকডাউন। নির্দিষ্ট সময়ে দোকান, বাজার ছাড়া রাস্তায় বেরোলেই ব্যবস্থা নিতে পারে প্রশাসন। এই সময়কালে বেরোনোর জন্য চাই বিশেষ ছাড়পত্র।

১৬ মে, রবিবার থেকে আগামী ৩০ মে পর্যন্ত রাজ্যে কার্যত লকডাউন জারি করা হয়েছে। রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত বাইরে বেরোনোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রাজ্যে করোনা বিধি না মানলে মহামারী আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে নবান্নর পক্ষ থেকে। তবে উপায় না থাকলেও বেরোতে হবে অনেক মানুষকেই। তারা কী করবেন তাহলে? এই সমস্যা সমাধানের জন্য কলকাতা পুলিশের পক্ষ থেকে বিশের ছাড়পত্র দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

জরুরি পরিষেবা এবং অনলাইন ডেলিভারি সঙ্গে যুক্ত গাড়ি চলাচলের জন্য ই পাস পরিষেবা চালু করা হয়েছে বলে জানানো হয়েছে কলকাতা পুলিশের পক্ষ থেকে। প্রথমে, https://coronapass.kolkatapolice.org/এই লিংকে ক্লিক করতে হবে আবেদনকারীকে। এরপর পর্যায়ক্রম পেজ অনুযায়ী পূরণ করতে হবে বাকি ফর্ম। লিংকে ক্লিক করার পর একটি পেজ খুলবে। সেখানে ‘I Agree’ লেখা বক্সে ক্লিক করতে হবে। বিশেষ ছাড়পত্র পাওয়ার জন্য আবেদনকারীকে দিতে হবে নিজেদের নাম, কোথায় যেতে চান, গাড়ির যাবতীয় তথ্য, কী কারণে বেরোতে হবে ইত্যাদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here