nabanna corona

মহানগর ওয়েবডেস্ক: পরপর সংক্রমণের রেকর্ড ভাঙছে রাজ্য। তবে স্বস্তি দিয়ে ধীর গতিতে সুস্থতার হারও বাড়ছে। গত চব্বিশ ঘণ্টায় রাজ্যে নতুন করে আরও ২,৪৩৪ জন নভেল করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। ফলে রাজ্যে করোনা সংক্রমিতের মোট সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৭ হাজার ৬৯২। অন্যদিকে, এই সময়ে আরও ৪৬ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে বলে আজ সন্ধ্যায় স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়েছে। এই সংখ্যা এখনও পর্যন্ত সর্বাধিক৷ ফলে এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ১,৫৩৬। যার মধ্যে ৭৩৯ জন কলকাতার বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় আরও ২১৪০ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ফলে মোট ৪৬ হাজার ২৫৬ জন রোগী আরোগ্য লাভ করলেন। পাশাপাশি আগের তুলনায় আরোগ্যের হার বেড়েছে। এদিন সুস্থতার হার বেড়ে হয়েছে ৬৮.৩৩  শতাংশ। গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ০৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যা এক নতুন রেকর্ড। এই নিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট ৮ লাখ ৭৪ হাজার ৩৯৭ জনের নমুনা পরীক্ষা করা হল।

প্রসঙ্গত, রাজ্যে বাড়তে থাকা করোনা পরিস্থিতিতে লাগাম টানতে সম্প্রতি কন্টেনমেন্ট জোনগুলিতে এখন থেকে প্রতি সপ্তাহে দু’দিন করে রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউন জারি করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। কন্টেনমেন্ট জোনভিত্তিক লকডাউন এর পাশাপাশি সম্পূর্ণ আগস্ট মাস জুড়েই সাপ্তাহিক লকডাউন চালানো হবে। ওই দুদিন জরুরি পরিষেবা ছাড়া সমস্ত রকম অফিস কাছারি, যানবাহন, দোকানপাট বন্ধ থাকবে। পরের সপ্তাহে কোন দুদিন লকডাউন পালন করা হবে তা নিয়ে আগামী সোমবার বৈঠকে বসে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে প্রাথমিকভাবে আগামী সপ্তাহের বুধবার সম্পূর্ণ লকডাউন পালন হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here