kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: হাওড়ার একটি সরকারি কোভিড হাসপাতালে অব্যবস্থার অভিযোগ উঠেছে। হাসপাতালে রোগীরা যেখানে ভর্তি রয়েছেন, সেখানকার পরিবেশ অস্বাস্থ্যকর বলে অভিযোগ করা হয়েছে রোগীর প্রিজন্দের তরফে। অভিযোগ, হাসপাতালে নিয়মিত ক্লিনিং হচ্ছে না। ওয়ার্ডে পানীয় জলের সমস্যা রয়েছে। এখানকার গ্রুপ ডি, সুইপাররা ঠিকমতো পরিষেবা দিচ্ছেন না বলেও অভিযোগ।

হাসপাতালে পর্যাপ্ত পরিকাঠামো নেই বলে দাবি খোদ কর্মীদের। এর প্রতিবাদে গতকাল সরব হন সেখানকার নার্সিং স্টাফরা। তাঁরা সুপারের কাছে লিখিত অভিযোগও জানান। তাঁদের অভিযোগ, রোগীর পরিচর্যা করার মতো পরিকাঠামো নেই। এভাবে পরিষেবা দেওয়া তাঁদের পক্ষে অসম্ভব হয়ে উঠেছে। দ্বিতীয় কোভিড ঢেউ সাংঘাতিক ভাবে এসেছে। এটা সামলাতে গিয়ে যে পরিকাঠামো থাকার প্রয়োজন, তা পাওয়া যাচ্ছে না এই হাসপাতালে। গ্রুপ ডি কর্মী, সুইপারদের পরিষেবা সময়মতো পাওয়া যাচ্ছে না। ওয়ার্ডে জলের সমস্যা। রোগীদের ওয়ার্ড অপরিষ্কার অবস্থায় রয়েছে। তাদের দাবি, প্রতিটি ফ্লোরে সিকিউরিটি চাই। ওয়ার্ড পরিষ্কার হওয়া চাই। এর পাশাপাশি এখানে কাজের পরিবেশ চাই। যাতে সুষ্ঠুভাবে কাজ করা যায়। না হলে কাজ করা সম্ভব নয়।

সেই কারণে গতকাল পরিষেবা চালু রেখেই আন্দোলনের সিদ্ধান্ত নেওয়া হয়। এবিষয়ে হাওড়া জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ ভবানী দাস বলেন, অভিযোগ পেয়েছি। ইতিমধ্যেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here