sports news

Highlights

  • দ্রুততম ভারতীয় স্পিনার হিসেবে ওয়ানডেতে ১০০টি উইকেট নেন কুলদীপ যাদব
  • কুলদীপ ভাঙেন হরভজন সিংয়ের ১৭ বছর পুরনো রেকর্ড
  •  ৫৮টি ম্যাচ খেলে এই মাইলফলকে পৌঁছে গেলেন চায়নাম্যান

মহানগর ওয়েবডেস্ক: শুক্রবার অনন্য নজির গড়লেন ভারতীয় স্পিনার কুলদীপ যাদব। দ্রুততম ভারতীয় স্পিনার হিসেবে ওয়ানডেতে ১০০টি উইকেট নেন তিনি। মাত্র ৫৮টি ম্যাচ খেলে এই মাইলফলকে পৌঁছে গেলেন এই চায়নাম্যান। অনন্য এই নজির গড়ার পথে কুলদীপ ভাঙেন হরভজন সিংয়ের ১৭ বছর পুরনো রেকর্ড। ২০০৩ সালে ৭৬টি ম্যাচ খেলে এই নজির গড়েছিলেন ভাজ্জি।

যদিও সব মিলিয়ে এই তালিকায় তিন নম্বরে আছেন কুলদীপ। ওয়ানডেতে দ্রুততম ভারতীয় বোলার হিসেবে ১০০ উইকেট নেওয়ার নজির রয়েছে মহম্মদ শামির। তিনি ৫৬টি ম্যাচ খেলে উইকেটের সেঞ্চুরি করেন। তাঁর পরেই আছেন যশপ্রীত বুমরাহ (৫৭)। শুক্রবার ম্যাচে অস্ট্রেলিয়ার অ্যালেক্স ক্যারির উইকেটে নিয়েই এই রেকর্ড গড়েন কুলদীপ। এরপরে স্টিভ স্মিথকেও (৯৮) ফেরান তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে অবশ্য দ্রুততম বোলার হিসেবে ওয়ানডেতে ১০০ উইকেট নেওয়ার নজির রয়েছে আফগানিস্তানের রশিদ খানের। তিনি মাত্র ৪৪টি ম্যাচ খেলে এই রেকর্ড গড়েন। দুই নম্বরে আছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। তিনি নেন ৫২টি ম্যাচ। ৫৩টি ম্যাচে এই মাইলফলক গড়ে তৃতীয় স্থানে পাকিস্তানের শাকিলন মুস্তাক।

উল্লেখ্য, শুক্রবার মরণ বাঁচন ম্যাচে ৩৬ রানে অস্ট্রেলিয়াকে হারায় ভারত। প্রথমে ব্যাট করে ৩৪০ রান করে ভারত। দুরন্ত খেলেন ধাওয়ান, কোহলি ও রাহুল। জবাবে ব্যাট করতে নেমে ৩০৪ রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। তিনটি উইকেট নেন মহম্মদ শামি। দুটি করে উইকেট নেন সাইনি, জাদেজা ও কুলদীপ। একটি উইকেট নেন বুমরাহ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here