Home Latest News বাজেটের আগে বিক্ষুদ্ধদের পদের ‘টোপ’ কুমারস্বামীর

বাজেটের আগে বিক্ষুদ্ধদের পদের ‘টোপ’ কুমারস্বামীর

0
বাজেটের আগে বিক্ষুদ্ধদের পদের ‘টোপ’ কুমারস্বামীর
কর্ণাটকের মুখ্যমন্ত্রী
Parul

ডেস্ক: বেশকিছুদিন ধরেই কর্ণাটকের কংগ্রেস-জেডিএস জোট রাজনৈতিক চর্চার মধ্যে রয়েছে। ‘অপারেশন লোটাস’ ইতিমধ্যেই ব্যর্থ হয়েছে বিজেপির। অন্যদিকে, কর্ণাটক বিজেপির দিকে বড়সড় অভিযোগের আঙুল তুলেছিলেন কুমারস্বামীর জনতাদল সেকুলারের (জেডিএস) বিধায়ক কে এম শিবলিঙ্গ গৌড়া। তাঁর দাবি ছিল, কংগ্রেস-জেডিএস বিধায়কদের কাছে ৬০ কোটি টাকা ও মন্ত্রিত্বের টোপ ঝুলিয়ে রেখেছে বিজেপি। দীর্ঘদিন ধরে চলা এই চাপানউতোরের মাঝেই রাজ্যে আজ বাজেট পেশ। আর তার ঠিক আগেই দলের বিক্ষুব্ধদের জন্য পদ ‘সাজিয়ে’ রাখলেন কুমারস্বামী।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামীর এই পদক্ষেপে যারা সুবিধা পেয়েছেন তাঁরা হলেন বিধায়ক প্রতাপ গৌড়া পাতিল, বাসাভেসওয়ারানাগার দাদ্দাল সহ আরও কয়েকজন। এঁনাদের মধ্যে ট্রাইবাল ওয়েলফেয়ার বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন দাদ্দাল। দলের সংসদীয় সম্পাদক পদে আসীন হলেন গোপালাস্বামী।

কংগ্রেস, বিজেপি ও জেডিএস-এর দলীয় সভার পরে রাজ্যের বাজেট পেশ হওয়ার কথা দুপুর ১২ টা ৩০-এ। সূত্রের খবর, যাদব ও অন্য আরও এক বিক্ষুদ্ধকে আজই বহিষ্কার করতে পারে কংগ্রেস। গতকালই বিধানসভায় বিজেপি আওয়াজ তোলে যে কংগ্রেস-জনতা দল আর জোট সরকার নেই, কারণ কংগ্রেসে অনেক বিধায়কই সংসদে উপস্থিত ছিল না। এই কারণে তুমুল হইচইয়ের ফলে দুবার মুলতবি হয়ে যায় বিধানসভা। যদিও কোনও কংগ্রেস বিধায়কই দল থেকে এখনও পর্যন্ত ইস্তফা দেননি। সবমিলিয়ে আজ কর্ণাটক বাজেট যে ধুন্ধুমার হতে চলেছে তা বলাই বাহুল্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here