ডেস্ক: বিজেপির উপর টাকা দিয়ে প্রার্থী কেনার মারাত্মক অভিযোগ তুললেন জেডিএস প্রধান দেবগৌড়ার ছেলে কুমারস্বামী। সাংবাদিক সম্মেলন করে তিনি জানান যে, বিজেপি জেডিএস বিধায়কদের কেনার জন্য ১০০ কোটি টাকার প্রস্তাব রেখেছে। এখানেই শেষ নয়, কুমারস্বামীর আরও দাবি যে বিজেপির তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে তাদের সমর্থন করলে মন্ত্রীসভার ক্যাবিনেটেও জায়গা পাবেন জেডিএস বিধায়কেরা। কুমারস্বামীর এই বিস্ফোরক অভিযোগের পর কর্ণাটকের রাজনীতির রঙ্গমঞ্চে বিরাট তোলপাড় শুরু হয়ে গিয়েছে। বিজেপির তরফ থেকে যদিও নস্যাৎ করে দেওয়া হয়েছে সমস্ত অভিযোগ।

উল্লেখ্য, বুধবারই কংগ্রেসের বিধায়ক লিঙ্গানাগৌড়া পাটিল অভি‌যোগ তোলেন, সমর্থন দেওয়ার বিনিময়ে তাঁকে ক্যাবিনেটে মন্ত্রীত্ব পাইয়ে দেবে বলেছে বিজেপি। এরপর জেডিএসের পক্ষ থেকেও একই ধরণের অভিযোগ ওঠায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। কুমারস্বামী জানান, তিনি দুপুরেই রাজ্যপালের সঙ্গে দেখা করে সরকার গঠন করার বিষয়ে দাবি জানাবেন। অন্যদিকে জানা গিয়েছে, কুমারস্বামীকে ফোন করে আগাম শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই কারণে মমতাকেও ধন্যবাদ জানাতে ভোলেন নি তিনি।

১০০ কোটির বিনিয়মে বিধায়কদের কেনার প্রসঙ্গে বিজেপিকে অবশ্য পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়েছেন কুমারস্বামী। তিনি বলেন, আমার ১০ জন বিধায়ককে যদিও ভাঙার চেষ্টা হয় তবে আমি ওদের ২০ জন বিধায়ককে ভাঙিয়ে নেব। ঘোড়া কেনা-বেচা যেন না হয় এই বিষয়ে রাজ্যপালের দৃষ্টিও তিনি আকর্ষণ করবেন বলে জানান। তবে সরকার গঠনের বিষয়ে তাঁর যে কোনও তাড়া নেই তাও জানিয়ে দিয়েছেন কুমারস্বামী। দেবগৌড়ার দল ও কংগ্রেস উভয়ের দাবি, সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে তাদেরও যেন একটা সুযোগ দেওয়া হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here