মহানগর ওয়েবডেস্ক: ইতিমধ্যেই সারদাকাণ্ডে জেল খেটে ফেলেছেন তিনি। তাঁর বিরুদ্ধে আদালতে এই মামলায় চার্জসিট পেশ হলেও সিবিআই কিংবা ইডির কাছে প্রত্যেক্ষ প্রমাণ হিসাবে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছেন প্রাক্তন তৃণমূল সাংসদ কুণাল ঘোষ। এদিন আবারও সারদা কাণ্ডে তাঁকে ডেকে পাঠিয়েছিলেন ইডির আধিকারিকেরা। সেই কথামতো এদিন ইডির দফতরে হাজিরা দিতে গিয়েছেন কুণাল ঘোষ।

গত সপ্তাহতেই ইডির তরফ থেকে সাংসদ শতাব্দী রায়, কুণাল ঘোষ সহ আরও পাঁচজন ব্যক্তিকে চিঠি পাঠিয়েছিল জিজ্ঞাসাবাদের জন্য। মূলত সারাদ কাণ্ডে টাকার উৎস জানতে ইডি ফের সক্রিয় হয়েছে সারদা কাণ্ডে। সেইমতো নির্দিষ্ট দিনে ইডির আধিকারিকদের কাছে হাজিরা দিয়েছেন কুণাল ঘোষ। ইডির দেওয়া চিঠির তালিকায় রয়েছেন ব্যবসায়ী সজ্জন আগারওয়াল, সারদার এজেন্ট অরিন্দম দাস ও দেবব্রত বিশ্বাস। তাঁদেরও তদন্তের স্বার্থে ডেকে পাঠিয়েছে ইডি। সূত্রের খবর, এই পাঁচজন ব্যক্তি সারদার চিটফান্ড সংস্থার কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ পেয়েছিলেন কিন্তু সেই টাকার উৎস কী? কীভাবে ও কোথায় খরচ হল সেই টাকা? সেই ব্যাপারেই জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে ইডি।

সারদা কাণ্ডে যত গভীরে তদন্তে নেমেছে ইডি ও সিবিআই ততই নানা অজানা তথ্য উঠে এসেছে তাঁদের হাতে। তাই এই মামলার সঙ্গে জড়িত বিভিন্ন ব্যক্তিকে বারেবারে তলব করছে ইডি কিংবা সিবিআই -এর আধিকারিকেরা। আপাতত ইডির দফতরে হাজিরা দিয়েছেন কুণাল ঘোষ, তাঁকে আধিকারিকেরা জিজ্ঞাসাবাদ করছেন বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here